দৈনিক জনবাণীতে সংবাদ প্রকাশ

দুমকির ঐতিহ্যবাহী পীরতলা খালের ময়লা অপসারণ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:০৭ অপরাহ্ন, ১৯শে অক্টোবর ২০২৪


দুমকির ঐতিহ্যবাহী পীরতলা খালের ময়লা অপসারণ
ছবি: প্রতিনিধি

দুমকি উপজেলার মানুষের বহুল আকাঙ্খিত পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) অধিভুক্ত সৃজনীবিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন পীরতলা বাজার খালের ময়লা অপসারণের উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 


উপজেলা প্রশাসন ও স্থানীয় ইউনিয়ন পরিষদের সহযোগিতায় শনিবার (১৯ অক্টোবর) সকাল ৯টায় এ কার্যক্রমের উদ্বোধন করেন নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম। 


আরও পড়ুন: শেবাচিম হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৯ ইউনিট


উল্লেখ্য, এই খাল দীর্ঘদিন যাবৎ ময়লা আবর্জনা ফেলে ময়লার স্তুপে পরিণত হয়। এনিয়ে দৈনিক জনবাণীতে একাধিকবার সংবাদ প্রকাশ করা হয়। অবশেষে পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও উপজেলা প্রশাসন যৌথ উদ্যোগে ময়লা অপসরণের কাজ শুরু করে।


এসময় উপস্থিত ছিলেন দুমকি উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহীন মাহমুদ, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. এসএম হেমায়েত জাহান, পবিপ্রবির জার্মপ্লাজমের পরিচালক ড. মাহাবুব রব্বানী, শ্রীরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজাহার আলী মৃধা,দুমকি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল আলম মৃধা প্রমূখ।


এ প্রসঙ্গে শ্রীরামপুর ইউপি চেয়ারম্যান আজাহার আলী মৃধা বলেন, পীরতলা খাল দীর্ঘ দিন যাবৎ ময়লার স্তূপে বন্ধ হয়ে জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। অনেক প্রচেষ্টার মাধ্যমে আজ খালটির ময়লা আবর্জনা পরিষ্কারের কাজ শুরু হলো।


আরও পড়ুন: বরিশালে শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ, সাংবাদিকসহ আহত ২৫


দুমকি উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহীন মাহমুদ বলেন, পীরতলা খালটি নিয়ে জনসাধারণের দীর্ঘদিনের অভিযোগ ছিল, নানা জটিলতার কারণে খালের ময়লা অপসারণে বিলম্ব হয়েছে। আমরা প্রথমে খালের ময়লা স্কাভেটর দিয়ে সম্পূর্ণ খালের ময়লা পরিষ্কার করব। পরবর্তী খাল দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।


এসময় পবিপ্রবির ভাইস- চ্যান্সেলর প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম বলেন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দুমকি উপজেলা প্রশাসন ও শ্রীরামপুর ইউনিয়ন পরিষদের যৌথ উদ্যোগে পীরতলা খাল পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত থাকবে।


আরএক্স/