নায়ক ফারুকের মৃত্যুর গুজব


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


নায়ক ফারুকের মৃত্যুর গুজব

ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেতা ও ঢাকা-১৭ আসনের এমপি আকবর হোসেন পাঠান ফারুক দীর্ঘদিন ধরে অসুস্থ। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা তার চলছে। তার শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল বলে জানিয়েছে পরিবার।

এদিকে রোববার (১০ এপ্রিল) সকালে সোশ্যাল মিডিয়ায় ফারুকের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছে। কে বা কারা ইচ্ছাকৃতভাবে ভুয়া খবরটি ছড়িয়ে দিয়েছেন।

সিঙ্গাপুরে চিকিৎসাধীন ফারুকের সঙ্গে রয়েছেন তার স্ত্রী ফারহানা পাঠান। তিনি গণমাধ্যমকে জানান, ‘আলহামদুলিল্লাহ, তোমাদের প্রিয় ফারুক ভাই ভালো আছেন।’

এবারই প্রথম নয়, এর আগেও গত বছরের ৮ এপ্রিল সন্ধ্যায় নায়ক ফারুকের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছিলো। ঠিক এক বছর পর আবারও সেই একই কাণ্ড!  এতে চরম বিরক্ত নায়ক ফারুকের পরিবার ও স্বজনরা।

এর আগে ২০২০ সালের অক্টোবর মাসের শেষের দিকে সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফেরেন ফারুক। তারপর থেকে তিনি সুস্থ ছিলেন। চিকিৎসকরা আগেই বলেছিলেন, বেশকিছু শারীরিক জটিলতা থাকায় এই অভিনেতার অসুস্থতা বাড়তে পারে। সে জন্য ৩ মাস পরপর রুটিন চেকআপ করাতে হবে তাকে।

ফেব্রুয়ারি মাসে সেই চেকআপ করতেই সিঙ্গাপুরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু করোনার কারণে যেতে পারেননি। অবশেষে নিয়মিত চেকআপের জন্য গত বছরের ১৩ মার্চ স্ত্রী ফারহানা পাঠানকে সঙ্গে নিয়ে সিঙ্গাপুরে গেলে সেখানেই হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন মিয়া ভাইখ্যাত চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। চিকিৎসকেরা তার মস্তিষ্কে একধরনের জীবাণুর সন্ধান পান। একই সময়ে রক্তে দুটি সংক্রমণও ধরা পড়ে। সে সময় জরুরি ভিত্তিতে তাকে আইসিইউতে নেওয়া হয়।

প্রসঙ্গত, ১৯৪৮ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন নায়ক ফারুক। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে ঢাকাই সিনেমায় অভিষেক হয়েছিলে তার। এরপর তিনি ‘লাঠিয়াল’, ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’সহ বহু দর্শকপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন।

১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন ফারুক। এছাড়া ২০১৬ সালে এই পুরস্কারে তাকে দেওয়া হয় আজীবন সম্মাননা।

ওআ/