আদিবাসীদের নিয়ে ঠাট্রা করে বিপাকে রাখি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


আদিবাসীদের নিয়ে ঠাট্রা করে বিপাকে রাখি

বিপাকে পড়লেন বলিউডের মির্চি গার্ল রাখি সাওয়ান্ত। আদিবাসীদের নিয়ে ঠাট্রা করে ভারতের ঝাড়খন্ডের কেন্দ্রীয়  সারনা সমিতির রোষানলে পড়লেন রাখি। রাখির নামে দায়ের করা হয়েছে এফআইআর ও। বির্তক শুরু হয় রাখির এক ভিডিওকেই কেন্দ্র করে। সেই ভিডিওতে আদিবাসী পোশাকে দেখা গেছে তাঁকে। ভিডিওতে আদিবাসী পোশাক পরে এই সম্প্রদায়ের মানুষদের নিয়ে ঠাট্রা করছেন।

 রাখির এই ভিডিও ভাইরাল হতেই ক্ষোভে ফেটে পড়েছেন সারনা সম্প্রদায়ের মানুষরা। রাখির বিরুদ্ধে অভিযোগ, রাখির ভিডিও অত‍্যন্ত অশ্লীল। যা আদিবাসী সম্প্রদায়ের কাছে অসম্মানজনক। ১৯৮৯ সালের তফশিলি জাতি ও তফশিলি উপজাতি আইন অনুসারে রাখি সাওয়ান্তের বিরুদ্ধে ব‍্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে ওই সংস্থা। 

কেরিয়ারের শুরু থেকেই রাখি একেবারেই ঠোঁট কাটা। যা মুখে আসে, তাই বলে দেন। এই যেমন, কয়েকদিন আগে এক সাক্ষাৎকারে বলিউড ছবিতে অভিনয়ের সুযোগ পাওয়া নিয়ে রীতিমতো বিস্ফোরক মন্তব্য করে বসলেন রাখি। এই নিয়ে ব‍্যাপক আলোচনার সৃষ্টি হয়েছিল বলিউডে। সম্প্রতি এক সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে রাখিএকেবারে খোলা বইয়ের মতো নিজের জীবনকে তুলে ধরেন। 

রাখি স্পষ্টই জানান, মাত্র ১৫ বয়সেই বক্ষপ্রতিস্থাপন করতে হয়েছিল তাঁকে। এই সাক্ষাৎকারেই রাখি আরও জানান, খুব অল্প বয়স থেকেই সিনেমায় অভিনয় করার ইচ্ছে ছিল। কিভাবে বলিউডে এন্ট্রি পাওয়া যায় তা নিয়ে নানা পরিকল্পনা করছিলেন। একজন আমাকে বলেছিল, আগে নিজেল শরীরকে বদলে ফেল, তবেই বলিউডে সুযোগ পাবে। বিশেষ করে স্তন বড় করতে হবে। একথা শুনেই বক্ষ প্রতিস্থাপনের সিদ্ধান্ত নেই। তবে অপারেশনের সময় খুব ভয় পেয়েছিলাম।

এসএ/