টিপ না পরায় নেটিজেনদের রোশানলে কারিনা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


টিপ না পরায় নেটিজেনদের রোশানলে কারিনা

বলিউডের অন‍্যতম জনপ্রিয় নায়িকা কারিনা কাপুর খান। এবার বিতর্কে জড়িয়ে পড়লেন তিনি। সম্প্রতি একটি জুয়েলারি প্রস্তুতকারক সংস্থার জন‍্য ওই বিজ্ঞাপনটি করেন কারিনা। অভিনেত্রীর কানে দুল ও গলায় হার থাকলেও কপালে টিপ ছিল না। এতেই ক্ষিপ্ত নেটিজেনদের একাংশ। 

একের পর এক টুইট করা হয় Boycott Malabar Gold হ‍্যাশ ট‍্যাগ দিয়ে। আবার  No Binino Bousiness হ‍্যাশ ট‍্যাগ ও ট্রেন্ডিং হয়। সারা বিশ্বে জানে টিপ পরা ভারতীয়দের ঐতিহ্যের অঙ্গ। কপালের ঠিক মাঝখানে পরা হয়। এটাই ভারতের রীতি ও সংস্কৃতি। এটা কি এরা জানে না? নেগেটিভ প্রচার ও তো ভাল প্রচার। এমন মন্তব‍্য করা হয়েছে কারিনার ছবি শেয়ার করে। 

অন‍্য আরেকজন লেখেন, সিঁদুরের টিপ শক্তির আরেক রুপ। কপালে সিঁদুরের টিপ লাগানো হিন্দু ধর্মের সংস্কৃতি, শুদ্ধতা এবং পবিত্রার প্রতিক। এটি বিবাহিত স্ত্রীর পরিচয় ও বটে। 

উল্লেখ্য,বিজ্ঞাপন নিয়ে এই চর্চা নতুন নয়। গত বছর হিন্দু সংস্কৃতির অপমানের অভিযোগে নেটদুনিয়ার একাংশের রোষানলে পোশাক প্রস্তুতকারক সংস্থা ফ‍্যাবইন্ডিয়া। সোশ্যাল মিডিয়ায় সংস্থার তৈরি করা পোশাক বয়কটের ডাক দেওয়া হয়। এবার কটাক্ষের মুখে পড়ল করিনা কাপুরের বিজ্ঞাপন। 

যদিও বিষয়ে এখনও পর্যন্ত গয়না প্রস্তুতকারক সংস্থার পক্ষ থেকে কোন ও প্রতিক্রিয়া দেওয়া হয়নি গণমাধ‍্যমে।

এসএ/