অভিনেত্রীকে বাড়ির সামনেই গুলি করে হত‍্যা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


অভিনেত্রীকে বাড়ির সামনেই গুলি করে হত‍্যা

নিজের বাড়ির সামনেই জঙ্গিদের গুলিতে প্রাণ হারালেন জনপ্রিয় টেলিভিশন অভিনেত্রী আমরিন ভাট। বুধবার (২৫ মে) সন্ধায় কাশ্মীরের বুধগামে এ ঘটনা ঘটিয়েছে জঙ্গিরা।  

কাশ্মীর পুলিশ সূত্রের খবর, বুধবার সন্ধ‍্যায় অভিনেত্রীর বাড়ির সামনেই তাঁকে লক্ষ‍্য করে গুলি চালায় তিন জঙ্গি। গুরতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় কিন্তু জনপ্রিয় ওই অভিনেত্রীকে প্রাণে বাঁচানো যায়নি। ৩৫ বছর বয়সি অভিনেত্রীর ভাইপো ও গুলিতে আহত হয়েছে।

জানা যায়, টেলিভিশন অভিনেত্রী আমরিন ভাট কাশ্মীরে বেশ জনপ্রিয় মুখ ছিলেন। টিকটাক সহ অন‍্যান‍্য সোশ্যাল মিডিয়া প্ল‍্যাটফর্ম গুলিতে ও বেশ সক্রিয় ছিলেন তিনি। ইসলামিক ফতোয়া না মানার জন‍্যই তাঁকে টাগের্ট করা হয়েছিল বলে মনে করা হচ্ছে। 

কাশ্মীর পুলিশ সাংবাদিকদের জানিয়েছেন, হামলাকারীরা লস্করের সদস‍্য ছিল বলেই প্রাথমিকভাবে মনে করা হয়েছে। গোটা এলাকায় তল্লাশি অভিযান চালালো হচ্ছে। জেহাদিরা দ্রুত ধরা পড়বে বলেই আশা কাশ্মীর পুলিশের।

উল্লেখ্য, মঙ্গলবার শ্রীনগরে ঠিক একই ধাঁচে নিজের বাড়ির সামনে এক পুলিশ কর্মীকে গুলি করে খুন করে জেহাদিরা। সইফুল্লাহ কাদরি নামের ওই পুলিশ কর্মীর ৭ বছরের মেয়ে ও জেহাদিদের গুলিতে আহত হয়। পুলিশের ধারণা ছিল বারামুলায় লুকিয়ে থাকা" হাইব্রিড" জঙ্গিরা এই কান্ড ঘটিয়েছে। পর পর একই ধাঁচে এই হামলায় প্রশাসনের চিন্তা ভাবনা বাড়িয়ে তুলেছেন জঙ্গিরা। 

অভিনেত্রী আমরিন হত‍্যার ঘটনায় ক্ষোভে ফুঁসছে উপত‍্যকার রাজনৈতিক মহলও। কাশ্মীরের প্রাক্তন মুখ‍্যমন্ত্রী তথা ন‍্যাশনাল কনফারেন্স নেতে উমর আব্দুল্লা এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। 

তিনি বলেছেন, ‌‌‘আবারও রক্তাক্ত কাশ্মীর। এবার বুধগামে আমরিনের হত‍্যায় আমি স্তম্ভিত। কোনও ভাবেই নিরপরাধ মহিলা  এবং শিশুদের উপর এভাবে হামলা মেনে নেওয়া যায় না।’ 

কাশ্মীরের উপরাজ‍্যপাল মনোজ সিনহা ও ঘটনার তীব্র নিন্দা করেছেন। দ্রুত জেহাদিদের বিরুদ্ধে ব‍্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

এসএ/