টম ক্রুজের সিনেমা দেখেই নায়ক হওয়ার ইচ্ছে জাগে: রিয়াজ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


টম ক্রুজের সিনেমা দেখেই নায়ক হওয়ার ইচ্ছে জাগে: রিয়াজ

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ আহমেদ আজ থেকে ৩৬ বছর আগে হলিউড তারকা টম ক্রুজের ‘টপ গান’ সিনেমা দেখে মুগ্ধ হয়েছিলেন। টমের প্রতি সে মুগ্ধতাই বাংলাদেশ বিমান বাহিনীতে বৈমানিক হিসেবে কাজ করা রিয়াজের নায়ক হওয়ার পেছনে একটি কারণ হিসেবে মনে করেন এ অভিনেতা।

শুক্রবার (২৭ মে) রাজধানী মহাখালীর স্টার সিনেপ্লেক্সে ‘টপ গান’ সিনেমার দ্বিতীয় কিস্তি ‘টপ গান : ম্যাভেরিক’ সিনেমার প্রিমিয়ার শো দেখতে এসে রিয়াজ আহমেদ এসব কথা জানিয়েছেন।

চিত্রনায়ক রিয়াজ বলেন, ‘অনেক বছর আগে যখন টম ক্রুজের ‘টপ গান’ সিনেমা দেখেছিলাম, তখন অবাক হয়ে গিয়েছিলাম। আমরা পাইলট হিসেবে যেভাবে হাঁটি, কল দেই সব টেকনিক অ্যাডাপ্ট করেছিলেন টম। তাঁর অভিনয় দেখে মুগ্ধ হয়েছিলাম এক কথায়। মনে হয়েছিল অভিনয় পেশা তো পাইলটের চেয়ে ভালো। সত্যি কথা বলতে, টম ক্রুজের সিনেমা দেখে অভিনয়ে আসার ইচ্ছাও জাগে কিছুটা। আমার নায়ক হওয়ার পেছনে তাঁর অভিনয় একটি কারণ।’

জোসেফ কোসিনস্কির পরিচালনা ও টম ক্রুজের প্রযোজনায় আজ ২৭ মে আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে ‘টপ গান : ম্যাভেরিক’। একই দিন থেকে বাংলাদেশের দর্শক সিনেমাটি দেখতে পাবেন ঢাকার স্টার সিনেপ্লেক্সে।  প্রথম কিস্তির প্রযোজক জেরি ব্রাকহেইমারও আছেন সঙ্গে।

চলচ্চিত্র সমালোচকদের মতে, ‘আশির দশকে টম ক্রুজের ক্যারিয়ারকে প্রথম তুঙ্গে নিয়ে গিয়েছিল এই ‘টপ গান’। টম ক্রুজের ম্যাজিক যে গত সাড়ে তিন দশকে এতটুকু ফিকে হয়নি, এ ছবির সিক্যুয়েল তারই প্রমাণ।’

এসএ/