তসলিমার উপস্থিতিও ওর লেখার মতোই উজ্জ্বল: শ্রীলেখা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


তসলিমার উপস্থিতিও ওর লেখার মতোই উজ্জ্বল: শ্রীলেখা

ভারতের রাজধানী দিল্লিতে অনুষ্ঠিত ‘লে রিদম’ মনাম সংস্থার অনুষ্ঠানে যোগ দেন কলকাতার আলোচিত অভিনেত্রী শ্রীলেখা মিত্র আর সেখানেই দেখা হয় বাংলাদেশ থেকে বিতাড়িত লেখিকা তসলিমা নাসরিনের। তিনিও গিয়েছিলেন ওই অনুষ্ঠানে। শ্রীলেখা তার প্রিয় লেখিকাকে একটি শাড়ি  উপহার দিয়েছেন।

আনন্দবাজারের প্রতিবেদন জানানো হয়েছে  দুস্থ, অসহায় নারীদের জন্য নানা রকম কাজ করে থাকে ‘লে রিদম’ নামের এই সংস্থা। সংস্থাটির পক্ষ থেকে অসহায় এসব নারীদের স্বনির্ভর হওয়ার জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে। তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণও দেওয়া হবে। এই উদ্যোগে শামিল হয়েছেন শ্রীলেখা মিত্র। নারীদের পড়াশোনা, নাচ-গানের পাশাপাশি অভিনয়েরও পাঠ দেবেন তিনি। যাতে তারা নতুন করে বাঁচার স্বপ্ন দেখতে পারেন।

এ বিষয়ে শ্রীলেখা বলেন, ‘খুব বেশি কথা হয়নি। তবে তসলিমা তার পছন্দের মানুষদের একজন। আমি তসলিমার লেখা ‘অল্প বয়সেই লজ্জা’ 
ও ‘আমার মেয়েবেলা’ পড়ে মুগ্ধ হয়েছিলাম। তসলিমার লেখা বরাবরই ভাল লাগে আমার। ওঁর ‘লজ্জা’ ভীষণ পছন্দের। এত সাহসী কলম! ওর উপস্থিতিও ওর লেখার মতোই উজ্জ্বল! আর প্রিয় লেখিকাকে একটি শাড়িও উপহার দিয়েছি।’ 

অভিনেত্রী আরো জানান, ‘আপাতত ক’টা দিন দিল্লির এক পাঁচতারা হোটেলেই থাকছেন। নানা  কাজের ফাঁকে ঘুরে দেখবেন দেশের রাজধানী। পয়লা জুন শহরে ফেরার কথা আছে। ’

নিজের ইউটিউব চ্যানেলে ইতিমধ্যেই ‘এবং ছাদ’-এর ট্রেলার  আপলোড করেছেন শ্রীলেখা। পরিচালনার পাশাপাশি স্বল্পদৈর্ঘ্যের এই ছবিতে অভিনেত্রী এই ছবির মধ্যে দিয়ে স্মৃতি মাখা এক ছাদ ও এক মনের কথোপকথনের গল্প বলতে চলেছেন।

এসএ/