কেকে’র থেকেও আমরা সবাই ভাল গাই, রূপঙ্করের মন্তব্যে কটাক্ষের ঝড়


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


কেকে’র থেকেও আমরা সবাই ভাল গাই, রূপঙ্করের মন্তব্যে কটাক্ষের ঝড়

গতকাল কলকাতার এক কনসার্টে গান গাওয়ার পরপরই অসুস্থ হয়ে না ফেরার দেশে চলে যান  বলিউডের বিখ্যাত গায়ক কৃষ্ণকুমার কুনাথ ওরফে কেকে। 

কেকে- এর গতকালের কনসার্ট নিয়ে কলকাতা শহরে উত্তেজনা ছিল। কনসার্টের আগে লাইভে এসে মানুষের এ উত্তেজনা নিয়ে কথা বলেন সঙ্গীত শিল্পী রূপঙ্কর বাগচী। 

রূপঙ্কর বলেন, আজ শো করতে KK কলকাতায় এসেছিলেন। ওয়ান অ্যান্ড ওনলি KK। এই শো নিয়ে তুমুল উত্তেজনা। তার কনসার্টের কিছু লাইভ ভিডিও দেখছিলাম। তিনি ‘ওয়ান্ডারফুল’ গায়ক। কিন্তু, আমার মনে হল সোশ্যাল মিডিয়ায় এই রকম ভিডিও আমার রয়েছে, সোমলতা, ইমন মনোময়, রাঘব, উজ্জ্বয়িনী, ক্যাকটাস, রূপমের রয়েছে। আমি গান শুনে যা বুঝলাম আমরা কেকে’র থেকে সবাই ভালো গান গাই। কেন আমাদের নিয়ে এত উত্তেজনা বোধ করেন না বলুন তো! 

তিনি আরও বলেন, কেকে কেকে কেকে, হু ইজ কেকে! আমরা যে কোনো কের থেকে ভালো গায়। আমি যে গায়কদের নাম নিলাম তারা কেকে’র চেয়ে অনেক ভালো। বম্বের শিল্পীদের নিয়ে কেন এত উত্তেজনা! ওডিশা, পঞ্জাব, দক্ষিণের ইন্ডাস্ট্রির থেকে শিখুন। বাঙালি হোন ভাই, বোন, মাসি, পিসি, প্রেমিকা, প্রেমিক- বাঙালি হোন প্লিজ। 

গায়কের এই বক্তব্য কটাক্ষের বানভাসির জন্য যথেষ্ট। সঙ্গে সঙ্গে তেড়ে এসেছেন নেট ব্যবহারকারীরা। তাঁদের মতে, ‘আপনার প্রতি যাঁদের যে শ্রদ্ধাটুকু আছে সেটুকুও হারাবেন। ভাল থাকুন সুস্থ হয়ে উঠুন।’ কেউ তাঁকে ‘হিংসুটে’ তকমাও দিয়েছেন! লিখেছেন, ‘মিস্টার বাগচী, আপনাকে বলছি। শুনুন। সবার প্রথমে একটা দশমিক বসান, তার পরে একশটা শূন্য বসিয়ে একটা এক লিখুন। তার পরে একটা পার্সেন্টেজ চিহ্ন বসান। যে সংখ্যাটা দাঁড়াল, শতকরা সেই ভাগটুকু যদি আপনার যোগ্যতা থাকত একজন শিল্পী হওয়ার, তা হলে আপনি এই কথাগুলো বলতে পারতেন না। আপনি পুরোপুরিভাবে আত্মকেন্দ্রিক এবং হিংসুটে একজন মানুষ।’

সূত্র : আনন্দবাজার

ওআ/