সেন্সর সনদ পেল ‘দিন: দ্য ডে’, মুক্তি পাচ্ছে ঈদে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সেন্সর সনদ পেল ‘দিন: দ্য ডে’, মুক্তি পাচ্ছে ঈদে

সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি পেয়েছে বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত ছবি “দিন দ্য ডে”। 

বিষয়টি নিশ্চিত করেছেনে ছবির প্রযোজক ও নায়ক অনন্ত জলিল। আসছে ঈদ-উল-আজহায় ছবিটি মুক্তি দেওয়া হবে বলে জানান তিনি।

প্রায় ১০০ কোটি টাকা ব্যয়ে দিন দ্য ডে' নির্মাণ করেছেন বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটি সম্প্রতি মুক্তির অনুমতি পত্র সেন্সর ছাড়পত্র পেয়েছে বলে নিশ্চিত করেছেন অনন্ত জলিল নিজেই। 

এ বিষয়ে অনন্ত জলিল গণমাধ্যমকে বলেন, “রবিবার আমরা সেন্সর সনদ পেয়েছি। সেন্সর বোর্ডের সদস্যরা সিনেমাটির ভূয়সী প্রশংসা করেছেন। দিয়েছেন আনকাট সনদ। দীর্ঘদিন ধরে দর্শকরা এ সিনেমার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এবার সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। আসছে ঈদুল আযহায় সিনেমাটি মুক্তি পাবে।”

প্রায় দুই বছর ধরে তৈরি করা হয়েছে ছবিটি। ২০১৮ সালের শেষ দিকে ইরানের ফারাবি ফাউন্ডেশনের সঙ্গে ছবিটি যৌথভাবে প্রযোজনার জন্য আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হন অনন্ত। ছবিতে বাংলাদেশ থেকে অনন্ত ও বর্ষার সঙ্গে নবাগত সুমন ফারুকও অভিনয় করেছেন। পাশাপাশি ইরান ও লেবাননের বেশ কয়েকজন জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীও রয়েছেন।

এখানে অনন্তকে দেখা যাবে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে। নানারকম ভুল মতবাদে আসক্ত সন্ত্রাসগোষ্ঠীকে দমনে অভিযানে অংশ নিতে দেখা যাবে তাকে। ছবিটিতে ইসলাম ধর্মের সঠিক ও সুন্দর বার্তা তুলে ধরা হবে। ধুন্ধুমার অ্যাকশনে ভরপুর ছবিটিতে থাকবে পারস্য সভ্যতার আমেজ।

২০১৯ সাল থেকে শুটিং শুরু হয় ছবিটির। ইরানের হেরাতের দুর্গম পাহাড় ও মরুভূমি, আফগানিস্তান সীমান্তে শুটিং চলেছে ছবিটির। এছাড়া ঐতিহাসিক স্থানের জন্য বিখ্যাত দেশটির আরও অনেক লোকেশনই দেখা যাবে এ ছবিতে।

পাশাপাশি বাংলাদেশের বুড়িগঙ্গা ব্রিজ, ৩০০ ফিট, হেমায়েতপুরের শিল্প পার্কসহ বিভিন্ন লোকেশনে হয়েছে ছবিটির দৃশ্যায়ন।

ওআ/