ক্যান্সার জয় করে ফিরছেন মাহিমা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ক্যান্সার জয় করে ফিরছেন মাহিমা

বিগত কয়েক বছর ধরে বলিউড থেকে দূরে রয়েছেন ‘পরদেশ’ খ্যাত বলিউড অভিনেত্রী মহিমা চৌধুরী।

মাহিমা জানিয়েছেন, তিনি স্তন ক্যান্সারে আক্রান্ত। সেই ক্যান্সার থেকে এরইমধ্যে সেরেও উঠেছেন।

অনুপম খেরের সঙ্গে ‘দ্য সিগনেচার’ সিনেমা দিয়ে আবারও প্রত্যাবর্তন হচ্ছে তার সিনেমা জগতে। সিনেমার শুটিংও শুরু করেছেন তিনি।

‘দ্য সিগনেচার’ সিনেমাটি একজন সাধারণ মানুষের গল্প নিয়ে নির্মিত হচ্ছে। এটি পরিচালনা করেছেন গজেন্দ্র আহিরে।

মহিমা চৌধুরীর একটি ভিডিও শেয়ার করে অনুপম খের লিখেছেন, মাস খানেক আগে মহিমাকে একটি সিনেমায় যুক্ত করতে ফোন করেছিলেন তিনি। সেসময় অনুপম তার ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর জানতে পারেন। ক্যানসারের বিরুদ্ধে তার লড়াই চালিয়ে যাওয়ার গল্প শোনেন।

এ সময় অনুপমের কাছ থেকে কাজের প্রস্তাব পেয়ে পরচুলা পরে অভিনয় করা যাবে কিনা জানতে চান মহিমা। কাজে ফেরার এমন স্পৃহা এবং বাঁচার অদম্য ইচ্ছা দেখে অনুপমের মনে হয়, তার গল্প ক্যানসার আক্রান্ত অজস্র নারীকে সাহস যোগাবে। তিনি বলেন, ‘মহিমা চেয়েছিল তার রোগের কথা আমিই প্রকাশ করি।’

অনুপম খের আরও লেখেন, ‘মহিমা, তুমি আমার হিরো। বন্ধুরা, তার জন্য দোয়া, ভালোবাসা পাঠান। সে আবারও শুটিংয়ে ফিরবে, যেখানে তাকে মানায়। সে ওড়ার জন্য প্রস্তুত। প্রযোজক, পরিচালক যারা আছেন, তাদের বলতে চাই, মহিমার প্রতিভা কাজে লাগানোর এই সুযোগ।’

টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে মহিমা জানান, “আমার কোনো লক্ষণ ছিল না। প্রতিবছরই স্বাস্থ্য পরীক্ষা করাই। একবার সন্দেহবশত স্তনের টিস্যুর কিছুটা অংশ বায়োপসি করতে দেন চিকিৎসক। ফল নেগেটিভ আসে। এরপর অস্ত্রোপচারের পরামর্শ দেন।

২০১৬ সালে মহিমা চৌধুরীকে সবশেষ দেখা গেছে ‘ডার্ক চকলেট’ নামে একটি সিনেমায়। এরপর আর নতুন কোনো সিনেমায় যুক্ত হননি তিনি। তবে আশা করা যাচ্ছে ক্যানসারকে হারিয়ে এবার অনুপম খেরের ‘দ্য সিগনেচার’ এর মধ্য দিয়ে আবারও পর্দায় ফিরবেন তিনি।

ওআ/