ত্রিশালের নজরুল একাডেমীতে এবারের ‘ইত্যাদি’


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ত্রিশালের নজরুল একাডেমীতে এবারের ‘ইত্যাদি’

ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, পর্যটন ও দর্শনীয় স্থানগুলোতে গিয়ে ধারণ করা হয় হানিফ সংকেতের জনপ্রিয় বিটিভির ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। সেই ধারাবাহিকতায় ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হবে ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বাল্যস্মৃতি বিজরিত স্কুল সরকারী নজরুল একাডেমী দরিরামপুর মাঠে। 

১৭ জুলাই সন্ধ্যা সাড়ে ৬ টায় কবি নজরলের বাল্য বিদ্যাপিঠ ঐতিহাসিক সরকারী নজরুল একাডেমী সাবেক দরিরামপুর হাই স্কুল মাঠে ধারণ করা হবে এবারের ইত্যাদির কিছু অংশ। এই স্কুলে কবি নজরুল সপ্তম শ্রেনীতে লেখাপড়া করেছিলেন। 

ইত্যাদির কয়েকটি পর্ব ধারন করা হবে এ স্কুল মাঠে। তার জন্য প্রস্তুতি চলছে পুরোদমে। তৈরী করা হচ্ছে মঞ্চ। এ ইত্যাদির পর্ব ধারনের কথা সবার মুখে মুখে। এ উপজেলা সহ আশপাশের উপজেলায় বইছে উৎসবের আমেজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ইত্যাদি ধারন অনুষ্ঠান দেখার জন্য আমন্ত্রন পত্র জোগারের হৈচৈ চলছে। এর মধ্যে ইত্যাদি আয়োজক কমিটি আমন্ত্রন পত্র পাঠিয়েছেন অনেককেই।

স্কুলে মাঠে ঘুড়তে আসা আজিজুর রহমান জানান, ‍“আগে টিভিতে ইত্যাদি দেখেছি। এবার বাস্তবে দেখবো আশা করেছিলাম। কিন্তু এখনও আমন্ত্রন পত্র পাইনি। মনে হয় দেখা হবে না। অনেক কষ্ট লাগতেছে। তারপরও তৃপ্তি হলো আমার এলাকায় ইত্যাদি হবে এটাই প্রাপ্তি।”

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান জনবাণীকে জানান, “ইত্যাদি অনুষ্ঠানে শুধুমাত্র আমনন্ত্রিত অতিথিবৃন্দ অনুষ্ঠান রেকর্ডিং স্থলে উপস্থিত থাকতে পারবেন। নিরাপত্তা এবং অনুষ্ঠান রেকর্ডিং এর স্বার্থে ইত্যাদি কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত জানিয়েছেন।”

এসএ/