‘রিয়েল লাভ: দ্য আসল ভালোবাসা’


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


‘রিয়েল লাভ: দ্য আসল ভালোবাসা’

এবার ঈদে ঢালিউডের যে কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে তার মধ্যে অন্যতম অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ছবি ‘দিন: দ্য ডে’। আর এ সিনেমার প্রচারণায় দিন-রাত কঠোর পরিশ্রম করছেন অভিনেতা অনন্ত জলিল আর তার সাথে রয়েছেন সিনেমার নায়িকা এবং নিজের স্ত্রী বর্ষা।  যেখানেই ছুটছেন অনন্ত, সেখানেই বর্ষা। 

এ জুটির সোমবারের প্রচারণার একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। পুরান ঢাকার চিত্রা মহলে তোলা অনন্ত ও বর্ষার একটি ছবি ভাইরাল হয়েছে। এতে দেখা গেছে, অনন্ত সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন। টিস্যু দিয়ে তার কপালের ঘাম মুছে দিচ্ছেন স্ত্রী বর্ষা। 

অনন্তর বেশিরভাগ ছবির নামে ইংরেজি ও বাংলা অংশ থাকে এবং ইংরেজি দ্য (the) শব্দটিও থাকে।  যেমন ‘খোঁজ: দ্য সার্চ’, ‘দিন: দ্য ডে’, ‘নেত্রী: দ্য লিডার’। অনেকেই এখন ফেসবুকে লিখেছেন , ‌‘রিয়েল লাভ: দ্য আসল ভালোবাসা।’ সাবরিন নামের একজন লিখেছেন, ‌‌‘বর্ষা ও অনন্ত জলিলের ‘নিঃস্বার্থ ভালোবাসা’। 

সাদিয়া শোভা লিখেছেন , ‘যত্নশীল বউ: দ্য কেয়ারিং ওয়াইফ’। আরেকজন লিখেছেন, ‘বর্ষার দিন: দ্য রেইনি ডে’। তামান্না তাসনিম লিখেছেন, ‘বউ: দ্য ওয়াইফ।’ কৃপাণ ত্রিপুরা লিখেছেন, ‘যত্ন: দ্য কেয়ার’। জেসিকা আবেদিন লিখেছেন, ‘ভালোবাসা: দ্য লাভ।’ মাহবুব তোহা লিখেছেন, ‘আদর: দ্য টিস্যু।’

এরকম একটি স্থিরচিত্র অনন্ত জলিলের ফেসবুক পেইজেই শেয়ার করা হয়েছে। ছবিটি বেশ প্রশংসা পাচ্ছে। নেটিজেনরা ছবিটি ব্যাপকভাবে সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করছেন। তারা বর্ষার এই কেয়ারফুলি মনোভাবেরত প্রশংসাই করছেন।  অনেকেই ক্যাপশনে নিজেদের কথার সঙ্গে লিখে দিচ্ছেন ‘‘রিয়েল লাভ দ্য আসল ভালোবাসা। ’ অবশ্য স্থিরচিত্রতে নিখাদ ভালোবাসাই ফুটে উঠেছে।

অনন্ত জলিল যেখানেই যাচ্ছেন সেখানেই টেলিভিশন চ্যানেলও উপস্থিত। পুরান ঢাকার চিত্রামহলে অনন্ত সাংবাদিকদের বোঝাচ্ছিলেন কিভাবে এটি ১০০ কোটি টাকা বাজেটের ছবি, কেননা ১০০ কোটি টাকা কোত্থেকে এই প্রশ্ন নিয়ে ইতোমধ্যে গণমাধ্যমে প্রশ্ন এসেছে।

এসেছে মানি লন্ডারিং প্রশ্নও। অনন্ত ওইসব টেলিভিশনের সামনে ব্যখ্যা করছিলেন টাকার উৎস সম্পর্কে। পরিচালকের পক্ষে সম্ভব নয় কিন্তু ইরান সরকারের প্রতিষ্ঠান যে অনন্ত'র এই চলচ্চিত্রে বিনিয়োগ করেছে সে কথাই বলছিলেন। কথা বলার ফাঁকেই ঘেমে যাচ্ছিলেন অনন্ত জলিল। বর্ষা নিজের হাতে থাকা টিস্যু দিয়ে অনন্তর কপাল মুছে দিচ্ছিলেন।  

ঈদে শতাধিক হলে মুক্তি পেয়েছে ‘দিন-দ্য ডে’। দ্বিতীয় সপ্তাহে গিয়ে আরও বেশি প্রেক্ষাগৃহে এই সিনেমা ছড়িয়ে যাবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের।

এসএ/