‘গোলমাল’ খ্যাত অভিনেতা হরিশ মাগোন আর নেই


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০১:৫৩ অপরাহ্ন, ৩রা জুলাই ২০২৩


‘গোলমাল’ খ্যাত অভিনেতা হরিশ মাগোন আর নেই
ছবি: সংগৃহীত

না ফেরার দেশের পাড়ি জমালেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা হরিশ মাগোন। গেল শনিবার (১ জুলাই) মৃত্যু হয়েছে তার। তবে ঠিক কী কারণে মৃত্যু হয়েছে তা জানানো হয়নি। মৃত্যুকালে তাঁর  বয়স হয়েছিল ৭৬ বছর।


ভারতের বিভিন্ন গণমাধ্যম বলছে,  মৃত্যুকালে হরিশ তার স্ত্রী, ছেলে সিদ্ধার্থ মাগোন ও মেয়ে আরুশিকে রেখে গেছেন। আরুশি সিঙ্গাপুরের নাগরিক। অভিনেতার মৃত্যুতে শোকাহত তারা।


এই  র্ষীয়ান অভিনেতা ১৯৪৬ সালের ৬ ডিসেম্বর মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৪ সালে পুনের এফটিআইআই (FTII) থেকে স্নাতক করেন। এরপর বলিউডে একাধিক সিনেমায় কাজ করতে দেখা যায় তাকে।


আরও পড়ুন: এখনও আমার বিয়ের বয়স হয়নি: অনন্যা পান্ডে


তাঁর অভিনীত ‘নমক হালাল’, ‘চুপকে চুপকে’, ‘খুশবু’, ‘ইনকার’, ‘মুকাদ্দার কা সিকন্দর’, ‘গোলমাল’, ‘শাহেনশাহ’র মতো সিনেমায় দেখা গেছে।


‘গোলমাল’ সিনেমায় উৎপল দত্তের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন এ অভিনেতা। এছাড়া সবশেষ তাকে ‘উফ! ইয়ে মহব্বত’ সিনেমায় দেখা গেছে। এটি মুক্তি পেয়েছিল ১৯৯৭ সালে।


আরও পড়ুন: গোপন কথা ফাঁস আনলেন কাজল


এরপর পর্দায় দেখা না গেলেও দূরত্ব সৃষ্টি করেননি তিনি। বরং অভিনয় শেখাতে শুরু করেন। নিজের নামে অ্যাকটিং ইনস্টিটিউট খোলেন। মুম্বাইয়ের জুহুতে অবস্থিত সেই প্রতিষ্ঠান। পাশাপাশি শিক্ষক হিসেবে রোশন তনেজার অ্যাকটিং ইনস্টিটিউডের সঙ্গেও কাজ করেছেন হরিশ।


জেবি/এসবি