অটোচালকের ছেলে ভারতের জয়ের নায়ক!


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১২:৪৫ অপরাহ্ন, ১৮ই সেপ্টেম্বর ২০২৩


অটোচালকের ছেলে ভারতের জয়ের নায়ক!
মোহম্মদ সিরাজ।

ভারতীয় পেসার মোহম্মদ সিরাজের বাবা একটা সময় অটোরিকশা চালাতেন। হায়দরাবাদের রাস্তায় চারমিনার থেকে বানজারা হিলস পর্যন্ত তার অটোরিকশা ছুটতো। সেই অটোচালকের ছেলে এখন ভারতের চালকের আসনে। 


মোহম্মদ সিরাজের অসামান্য বোলিংয়ে বিধ্বস্ত হয়েছে শ্রীলঙ্কা। কিন্তু জানেন কি সিরাজের ক্রিকেটার হওয়াই হতো না বাবার অনুমোদন ছাড়া? দরিদ্র মুসলিম পরিবারের সন্তান বাবার পেশাতেই আসবে বলে এটাই সঙ্গত ছিল। কিন্তু ছেলের ক্রিকেট প্রতিভা দেখে সিরাজের বাবা তাকে অটো চালানোর পেশায় কখনো আনতে চাননি। 


আরও পড়ুন: এশিয়া কাপের শিরোপা ঘরে তুলল ভারত


আরও দু'টি বাড়তি ট্রিপ দিয়ে তিনি সিরাজের খেলার ব্যবস্থা করে দেন। সিরাজ তাকে নিরাশ করেনি। ২০১৫ সালে রঞ্জি ট্রফির দলে প্রথম জায়গা পান। এমএল জয়সীমা, আব্বাস আলি বেগ, মহম্মদ আজারউদ্দিনের উত্তরসূরী হয়ে ওঠেন সিরাজ। গত ২০২০ সালে ভারতীয় দলের টেস্ট টিমে জায়গা পান। আর পিছন ফিরে তাকাতে হয়নি। 


আরও পড়ুন: সিরাজের তাণ্ডবে ৫০ রানেই থেমে গেল শ্রীলঙ্কা


তার নতুন বাড়ির হাউসওয়ার্মিং পার্টিতে হায়দরাবাদে খেলতে যাওয়া ভারতীয় ক্রিকেটারদের আমন্ত্রণ জানিয়েছিলেন সিরাজ। বাড়ি তো নয়, সে যেন প্রাসাদ! রোহিত শর্মা, বিরাট কোহলিরা উমদা বিরিয়ানি খেতে চেয়েছিলেন। সিরাজ কাঠ কয়লার আঁচে সেদিন নিজে বিরিয়ানি রাঁধেন। নতুন বাড়ি সিরাজ অটোচালক বাবার নামেই উৎসর্গ করেন।


জেবি/এসবি