শপথ নিলেন নবনির্বাচিত এমপিরা, দ্বাদশ সংসদের যাত্রা শুরু


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০:২৮ পূর্বাহ্ন, ১০ই জানুয়ারী ২০২৪


শপথ নিলেন নবনির্বাচিত এমপিরা, দ্বাদশ সংসদের যাত্রা শুরু
ছবি: সংগৃহীত

শপথ নিয়েছেন দ্বাদশ জাতীয় সংসদে নবনির্বাচিত এমপিরা। সকাল ১০টায় শপথের আনুষ্ঠানিকতা শুরু হয়। অন্যান্য কার্যক্রম শেষে শপথ পাঠ করেন সদস্যরা। পরে তাদের শপথের কাগজে স্বাক্ষর করতে বলেন। পরবর্তী কার্যক্রম হিসেবে সংসদের রেজিস্ট্রারে স্বাক্ষর করতে বলা হয়। শপথের পর নবাগত এমপিরা স্পিকারের সামনে শপথ ফরমে স্বাক্ষর করেন।


বুধবার (১০ জানুয়ারি) সকাল সোয়া ১০টায় সংসদ ভবনের নিচতলার শপথকক্ষে এ শপথ অনুষ্ঠিত হয়।


আরও পড়ুন: অবশেষে বুধবারই শপথ নেবে জাতীয় পার্টি


সংবিধান অনুযায়ী, গেজেট প্রকাশের তিনদিনের মধ্যে সংসদ সদস্যদের শপথ পড়াতে হয়। সে অনুযায়ী নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ পড়ান একাদশ সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।


এমপিদের শপথের আগে প্রথম দফায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংবিধান ও কার্যপ্রণালি বিধি অনুযায়ী এমপি হিসেবে নিজে শপথগ্রহণ করেন এবং শপথ বইয়ে স্বাক্ষর করবেন।


আরও পড়ুন: ঢাকার যেসব সড়ক এড়িয়ে চলবেন বুধবার


এর আগে সংসদ ভবনে হাজির হয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, স্মার্ট, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়াই আমাদের লক্ষ্য।


নীলফামারী-২ (সদর) আসনের এমপি আসাদুজ্জামান নূর বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ যে ইশতেহার ঘোষণা করেছে, তা বাস্তবায়নে আমরা কাজ করবো। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ করে যাবো, এটাই আমাদের লক্ষ্য।


জেবি/এজে