পরিশ্রম করার লোকই আমি না: মোশাররফ করিম


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৬:৩১ অপরাহ্ন, ১৫ই জানুয়ারী ২০২৪


পরিশ্রম করার লোকই আমি না: মোশাররফ করিম
মোশাররফ করিম | ছবি: সংগৃহীত

অভিনেতা মোশাররফ করিমের শুক্রবার (১৯ জানুয়ারি) পশ্চিমবঙ্গে মুক্তি পাবে ব্রাত্য বসু পরিচালিত ‘হুব্বা’ সিনেমাটি। ছবিটির মুক্তিকে কেন্দ্র করে রবিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করে এই সিনেমাটির আমদানিকারক প্রতিষ্ঠান। যেখানে উপস্থিত ছিলেন এই ছবির নায়ক মোশাররফ করিম।


এই সিনেমায় অভিনয় প্রসঙ্গে অভিনেতা বলেন, শুরু থেকে এখন পর্যন্ত কোনো কাজ ওইভাবে বলতে আমি পছন্দ করি না যে এটা অসাধারণ কাজ হয়েছে। আমি ডাবিংয়ে যতটুকু দেখেছি তাতে আমার মনে হয়েছে দারুণ হয়েছে। সবচেয়ে বড় বিষয় হলো, আমার পরিচালক ও প্রযোজক দারুণ উচ্ছ্বসিত কাজ নিয়ে।


আরও পড়ুন: কালজয়ী গানের লেখক জাহিদুল হক আর নেই


মোশারফ করিমকে ‘হুব্বা’র ট্রেলারে বেশ নৃশংস চরিত্রে দেখা গেছে। এ বিষয়ে অভিনেতার ভাষ্য, এই চরিত্রে ঢোকার ক্ষেত্রেও কোনো স্ট্রাগল ছিল না। যুদ্ধ করে তো আর চরিত্রকে জয় করা যায় না। তাই এটাকে স্ট্রাগল না বলে ভালোবাসাই বলব।


মোশাররফ করিম বলেন, আসলে আমি কখনো স্ট্রাগল করি না। এমনকি স্ট্রাগল শব্দটায় বিশ্বাসও করি না। আমার পরিবার কখনো আমাকে বাজারেও পাঠাতে পারেনি। কখনো কোনো আত্মীয়স্বজনকে দাওয়াত দিতে যেতে হবে, ঠিক তখন আমি পালিয়ে যেতাম। কারণ ওখানে যাওয়াটা আমার কাছে বৃথা পরিশ্রম বলে মনে হতো। আমি এসব কাজ করতাম না। এ কারণে বাড়ির সবাই আমাকে ‘কামচোরা’ বলত। বাকি সবাই করে, শুধু আমি করি না। অনেকেই আমাকে বলেন, আপনার ক্যারিয়ার জীবনে কোনো স্ট্রাগল আছে কি না? আমি বলি, নো স্ট্রাগল। আসলে পরিশ্রম করার লোকই আমি না। তবে হ্যাঁ, থিয়েটার করার জন্য আমি যদি ১০ মাইল দূরে হেঁটে যাই, এই হেঁটে যাওয়া যদি আমার আনন্দ লাগে তাহলে সেটাকে আমি স্ট্রাগল কেন বলব? সুতরাং চরিত্রে ঢোকার মধ্যে কোনো স্ট্রাগল নেই। বরং এটাকে আমি ভালোবাসা বলব।


আরও পড়ুন: ১০০ টাকা পারিশ্রমিকে শেখ হাসিনার চরিত্রে অপু বিশ্বাস


মোশাররফ করিম অভিনেতা হিসেবেই বেঁচে থাকতে চান, অন্য কোনো পরিচয় নয়। তিনি আরও জানালেন, আমি একজন অভিনেতা। তাই যত দিন বাঁচব, অভিনয় করতে চাই। আমি এই কাজটা করে আনন্দ পাই। আর এই আনন্দটা আমি সারা জীবনই পেতে চাই। ভালো না লাগলে সেটা তো আমি করি না, করতেও পারি না। মানুষ আমাকে অনেক বেশিই ভালোবাসে। মাঝেমধ্যে ভক্তরা দেখা করতে আসেন। এক-দুবার কিছু দুর্ঘটনাও ঘটেছে। আমাকে দেখেই অজ্ঞান হয়ে গিয়েছিল তারা। তবে আমি মানুষের এত ভালোবাসা পাওয়ার যোগ্য কি না তা ঠিক জানি না।


প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের কুখ্যাত গ্যাংস্টার হুব্বা শ্যামলের জীবনের ঘটনাবলি নিয়ে নির্মিত হয়েছে ‘হুব্বা’ ছবিটি। ‘হুগলি এলাকার দাউদ ইব্রাহিম’ নামে পরিচিত ছিলেন এই ব্যক্তি। খুন, মারামারি, মাদক চোরাচালানসহ বিভিন্ন অপরাধ মুলক কাজে তার বেশ দাপট ছিল। অসংখ্য মামলার এই আসামি একসময়ে নির্বাচনেও দাঁড়ান! অনেক বৈচিত্র্যে ভরা সেই চরিত্রেই মোশাররফ করিম অভিনয় করলেন।


আরও পড়ুন: ইমামদের নিয়ে মন্তব্যে, ক্ষমা চাইলেন জায়েদ


আর এই ছবিতে পুলিশের ভূমিকায় দেখা যাবে ইন্দ্রনীল সেনগুপ্তকে। এ ছাড়া আরও আছেন পৌলমী বসু, শ্রাবণী দাস, সৌমিক হালদার প্রমুখ। ছবিটি প্রযোজনায় আছেন ফ্রেন্ডস কমিউনিকেশনস।


এমএল/