ইমামদের নিয়ে মন্তব্যে, ক্ষমা চাইলেন জায়েদ


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৯:৪৫ অপরাহ্ন, ১৪ই জানুয়ারী ২০২৪


ইমামদের নিয়ে মন্তব্যে, ক্ষমা চাইলেন জায়েদ
জায়েদ খান | ফাইল ছবি

সম্প্রতি সোশ্যাল মাধ্যমে চিত্রনায়ক জায়েদ খানের ইমামদের নিয়ে একটি মন্তব্যের খণ্ডিত অংশ ছড়িয়ে পড়ে। এই নায়ককে যেখানে কিছু ইমামদের বিরুদ্ধে কথা বলতে দেখা যায়। 


এই ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়তেই বিতর্কের মুখে পড়েন জায়েদ খান। তাকে নিয়ে সমালোচনায় মেতে ওঠে বেশকিছু মানুষ। এমনকি বয়কটের ডাকও আসে এই অভিনেতার বিরুদ্ধে। 


বিষয়গুলো জটিল হওয়ার আগেই নিজের অবস্থান পরিস্কার করেছেন জায়েদ খান। রবিবার (১৪ জানুয়ারি) বিকেলে সংবাদ কর্মীদের সাথে আলাপে তিনি বলেন, একটি ভিডিওর সামান্য কিছু অংশ কেটে তা ছড়িয়ে দিয়ে আমাকে বিতর্কিত করার চেষ্টা করা হচ্ছে। 


আরও পড়ুন: ফল খেয়ে পরীমণির বাসার সবাই হসপিটালাইজড!


জায়েদ বলেন, আমি মূলত একটি প্রশ্নের জবাব দিতে গিয়ে সমাজের প্রত্যেক শ্রেণীতে যে কিছু কিছু খারাপ মানুষ আছে সেই কথা বলেছি। এ ক্ষেত্রে কিছু কিছু ইমাম যাদের বিরুদ্ধে অভিযোগ আসে সংবাদে, যারা বলাৎকারের মতো নোংরা কাজ করে তাদের বিরুদ্ধে বলেছি।


জায়েদ খানের দাবি এই যে, একজন প্রশ্ন করেছিল আমাকে  আসলে কথাটা ছিল জায়েদ ভাই, আপনার এতো গুলো প্রেম, এতো গুজব এসব বিষয় কেমন লাগে? আমি বলেছিলাম, নায়ক বলেই তো এসব গুজব ছড়ায়। নায়ক হয়ে যদি গুজব না ছড়ায় তাহলে মসজিদের যারা ইমাম আছেন তাদের মতো টুপি দিয়ে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে হবে। ভদ্র নম্র হয়ে জীবনধারন করতে হবে, আর বাসায় থাকতে হবে।


ইমামদের উদ্দেশে এই অভিনেতা বলেন, সকল ইমামদের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, আপনারা কেউ ওয়াজে গিয়ে আমার কথার ভুল ব্যাখ্যা করবেন না। আমি এ ধরণের কোনো কথা বলি নাই। আপনারা আমাকে ভুল বুঝবেন না। আমি একজন মুসলমানের সন্তান। আমার পিতা একজন হাজী মানুষ। আমি ইসলাম ধর্ম বিশ্বাস করি, নামাজ বিশ্বাস করি, মুসলমানদের বিশ্বাস করি। ইমাম ও আলেমরা গুরুত্বপূর্ণ ব্যক্তি, তারা সম্মানিত ব্যক্তি। আমি সবাইকে উদ্দেশ্য করে বলিনি, কয়েকজনকে বলেছি যারা শিশু বলাৎকারের মতো ঘৃণ্য কাজ করে। এরপরও আমার কথায় আপনারা কষ্ট পেয়ে থাকলে আমাকে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আপনাদের কাছে আমি ক্ষমা প্রার্থনা করছি।


আরও পড়ুন: শাকিবের আমার প্রতি বিশ্বাস আছে: অপু বিশ্বাস 


উল্লেখ্য, জায়েদ খান ২০০৮ সালে ‘ভালোবাসা ভালোবাসা’ ছবির মধ্য দিয়ে ঢালিউডে তার কর্মজীবন শুরু করেন। এই চলচ্চিত্রটি পরিচালনা করেন মহম্মদ হান্‌নান। এ সিনেমায় তার সাথে অভিনয় করেন রিয়াজ ও শাবনূর। পরে ২০০৯ সালে মনতাজুর রহমান আকবরের ‘কাজের মানুষ’ সিনেমায় ও মোস্তাফিজুর রহমান মানিকের ‘মন ছুঁয়েছে মন’ ছবিতে অভিনয় করেন। ২০১০ সালে মুক্তি পায় তার অভিনীত এফ আই মানিক পরিচালিত ‘আমার স্বপ্ন আমার সংসার’ এবং মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘মায়ের চোখ’ ও ‘রিকশাওয়ালার ছেলে’ সিনেমাগুলো।


এমএল/