টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশের যুবারা


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০২:২৬ অপরাহ্ন, ৩রা ফেব্রুয়ারি ২০২৪


টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশের যুবারা
ছবি: সংগৃহীত

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সুপার ফোরে যাওয়ার কঠিন সমীকরণে দ্যা গ্রিণ ম্যানদের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে যুবা টাইগারদের অধিনায়ক রাব্বি। শনিবার (৩ ফেব্রুয়ারি) উইলোমুর পার্কে সুপার সিক্সের গ্রুপ একের প্রথম ম্যাচটি বাংলাদেশ সময় দুপুর ২টায় মাঠে গড়াবে।


ভারত অনূর্ধ্ব-১৯ দলের যুবারা সুপার সিক্সের গ্রুপ ওয়ান থেকে ৮ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে। এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে পাকিস্তানকে হারিয়ে সুপার পোরে যেতে হলে বাংলাদেশকে ৩৮ থেকে ৪০ ওভারের মধ্যে খেলা শেষ করতে হবে। তবে পাকিস্তানের সংগ্রহ ৩০০ রান হলে ৩৯ দশমিক ৩ ওভারে ম্যাচ জিততে হবে মারুফ-শিবলীদের।


আরও পড়ুন: সুপার ফোরে যেতে বাংলাদেশের সামনে যে সমীকরণ


এই ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস-১ চ্যানেল। এ ছড়া আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটেও ম্যাচটি লাইভ দেখানো হবে।


২০২০ সালে প্রথমবারের মতো যুব বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এবারে ভারতের কাছে ৮৪ রানে হেরে আসর শুরু করেছে বাংলাদেশের যুবারা। এরপর গ্রুপ পর্বে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে এবং যুক্তরাষ্ট্রকে ১২১ রানের বড় ব্যবধানে হারায় লাল সবুজের প্রতিনিধিরা। এবং সুপার সিক্সে নেপালকে ৫ উইকেটে পরাজিত করে বাংলাদেশ। অন্যদিকে গ্রুপ পর্বে তিন ম্যাচের সবগুলোতে জেতার পাশাপাশি সুপার সিক্সে আয়ারল্যান্ডকে হারায় পাকিস্তানের যুবারা।


আরও পড়ুন: বড় জয়ে যুব বিশ্বকাপে সেমির পথে জুনিয়র টাইগাররা


বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ স্কোয়াড: মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), জিসান আলম, মোহাম্মদ আশিকুর রহমান শিবলি, আদিল বিন সিদ্দিক, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আশরাফুজ্জামান বরণ্য, মোহাম্মদ শিহাব জেমস, আহরার আমিন, শেখ পারভেজ জীবন, আরিফুল ইসলাম, রাফি উজ্জামান রাফি, ইকবাল হাসান ইমন, রাহাতউদ্দৌল্লা বর্ষণ, ওয়াসি সিদ্দিকী ও মারুফ মৃধা।


পাকিস্তান অনূর্ধ্ব-১৯ স্কোয়াড: সাদ বেগ (অধিনায়ক), আলী রাজা, আলী আসফান্দ, আহমদ হাসান, আরফাত মিনহাস, আজান আওয়াইস, হারুন আরশাদ, আমির হাসান, খুবাইব খলিল, নাভিদ আহমেদ খান, শাহজাইব খান, মোহাম্মদ জিশান, শামিল হোসেন, মুহাম্মদ রিয়াজুল্লাহ এবং উবায়েদ শাহ।


এমএল/