পাকিস্তানকে অলআউট করে সহজ লক্ষ্য বাংলাদেশের সামনে


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৫:৫৮ অপরাহ্ন, ৩রা ফেব্রুয়ারি ২০২৪


পাকিস্তানকে অলআউট করে সহজ লক্ষ্য বাংলাদেশের সামনে
ছবি: সংগৃহীত

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সুপার সিক্সের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশের যুবারা। সেমিফাইনালে যেতে কঠিন সমীকরণ মাথায় নিয়ে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগার অধিনায়ক রাব্বি। দাপুটে বোলিংয়ে পাকিস্তানকে ১৫৫ রানে অলআউট করেছে রাব্বি-মারুফরা। সুপার ফোরে খেলতে হলে ৪০ ওভারের মধ্যে ১৫৬ রান করতে হবে শিবলি-আরিফুলদের।


শনিবার (৩ ফেব্রুয়ারি) টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরুর পরও ব্যাটিং বিপর্যয়ে পড়ে দ্যা গ্রিণ ম্যানের যুবারা। দলীয় ৮৯ রানেই ছয় ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে যায পাক শিবিরের যুবারা।


শুরুতে শামাইল হুসাইনকে সাথে নিয়ে ভালো শুরু করেন ওপেনার শাহজাইদ খান। তবে ইনিংস বড় করতে পারেনি এদের দুজনের কেউই। ৩১ বলে মাত্র ১৯ রান করে হুসাইন প্যাভিলিয়নে ফিরে গেলে, ২৬ রান করে আউঠ হয়ে ফিরে যান শাহজাইদ খানও। এদিন ব্যাট হাতে ভালো করতে পারেননি আজান আওয়াইস।


আরও পড়ুন: টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশের যুবারা


এই পাক ব্যাটার ৬ বলে ৬ রান করে বর্ষণের বলে আউট হন। পাক অধিনায়ক সাদ বাইগ ২১ বলে ৯ রান করে রান আউটের ফাঁদে কাটা পড়েন। সেমিফাইনালে উঠতে মরিয়া হয়ে ওঠা বাংলাদেশের বোলিংয়ের সামনে দাঁড়াতে পারছিল না পাক শিবিরের কোনো ব্যাটারই।


আহমেদ হাসান ২৫ বলে মাত্র ১১ রান করে ফিরে গেলে, এরপর ৯ বলে ৭ রান করে তার দেখানো পথেই হাঁটেন হারোন আর্শাদ। এতে দলীয় ৮৯ রানের ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় পাকিস্তান দল।


এরপর আরাফাত মিনহাস ও আলি আসফান্ড পাকিস্তান শিবিরে হাল ধরেন। তবে আসফান্ড নিজের ইনিংস বড় করতে পারেনি। ২৯ বলে মাত্র ১৯ রান করে আউট হন তিনি। এদিন আশা যাওয়ার মিছিলে যোগ দেন উবাইদ শাহ (১) ও মোহাম্মদ জিশান (৪)।


আরও পড়ুন: সুপার ফোরে যেতে বাংলাদেশের সামনে যে সমীকরণ


কিন্তু আরাফাত মিনহাস একাই পিচের এক প্রান্ত আগলে রাখেন। শেষ দিকে ৪০ বলে ৩৪ রান করে এই পাক ব্যাটার ড্রেসিংরুমে ফিরে গেলে ৫৬ বলে হাতে থাকতেই ১৫৫ রানের মধ্যে অলআউট হয়ে যায় পাকিস্তান।


বাংলাদেশের হয়ে রোহানত উদৌল্লাহ বর্ষন ও পারভেজ জীবন চারটি করে উইকেট মিকার করেন। এ ছাড়াও এক উইকেট দখল করেন অধিনায়ক মাহফুজুর রহমান।


এমএল/