সিলেটের বিপক্ষে লড়াকু সংগ্রহ পেল রংপুর রাইডার্স


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:৫৪ অপরাহ্ন, ৩রা ফেব্রুয়ারি ২০২৪


সিলেটের বিপক্ষে লড়াকু সংগ্রহ পেল রংপুর রাইডার্স
ছবি: সংগৃহীত

চলমান বিপিএলে রংপুর রাইডার্স পরাজয় দিয়ে আসর শুরু করলেও সময় যাওয়ার সাথে সাথে ঘুরে দাঁড়িয়েছে এই দলটি। নিজেদের ষষ্ঠ ম্যাচে জয়ের লক্ষ্যে সিলেট স্ট্রাইকার্সকে ১৬৩ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে রংপুর রাইডার্স।


শনিবার (৩ ফেব্রুয়ারি) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার ব্যান্ডন কিংকে হারায় রংপুর। ৩ বলে মাত্র ১ রান করে সামিত প্যাটেলের বলে বোল্ড আউট হয়ে ফিরে যান তিনি। তবে তৃতীয় উইকেট জুটিতে ফজলে রাব্বিকে সাথে নিয়ে রানের চাকা সচল রাখেন আরেক ওপেনার বাবর আজম।


আরও পড়ুন: শোয়েব ও মিরাজের ব্যাটে বরিশালের তৃতীয় জয়


দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে ৪৬ রান তুলতে পারে সোহানের দলটি। ২১ বলে মাত্র ১৪ রান করে রাব্বি আউট হয়ে গেলে এদিন চার নম্বরে ব্যাট করতে আসেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে কোনো ভাবেই ব্যাটে আলো ছড়াতে পারছেন না তিনি। এদিন টেক্টরের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ডাক আউট হন তিনি।


এরপর ব্যাটিংয়ে এসেই তাণ্ডব শুরু করেন অধিনায়ক নুরুল হাসান সোহান। তবে অপর প্রান্তে তিন রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরে যান ওপেনার বাবর আজম। ৩৭ বলে ৪৭ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই পাকিস্তানি তারকা ব্যাটার।


আরও পড়ুন: মিঠুনের অর্ধশতকে লড়াকু পুঁজি সিলেটের


শেষ দিকে সোহানকে বেশ ভালো সঙ্গ দেন আজমতুল্লাহ ওমারজাই। ১৪ বলে ২২ রান করে আরিফুলকে ওভার বাউন্ডারি মারতে গিয়ে ক্যাচ আউটের ফাঁদে পড়েন এই আফগান অলরাউন্ডার।


৩০ বলে ৪৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন রংপুরের অধিনায়ক সোহান। রাজাকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে ধরা পড়েন তিনি। শেষ পর্যন্ত আফগান তারকা মোহাম্মদ নবির ৭ রান এবং শামীম পাটোয়ারীর ৬ বলে অপরাজিত ১০ রানে ভর করে ৭ উইকেটের ব্যাবধানে ১৬২ রানের লড়াকু পুঁজি পায় রংপুর রাইডার্স।


আরও পড়ুন: টস হেরে ব্যাটিংয়ে সিলেট স্ট্রাইকার্স


এদিন সিলেট স্ট্রাইকার্সের হয়ে সামিত প্যাটেল ও হ্যারি টেক্টর দুটি করে উইকেট দখল করেন। এ ছাড়াও রেজাউর রহমান রাজা, রিচার্ড এনগারাভা ও আরিফুল হক একটি করে উইকেট দখল করেছেন।


এমএল/