যে কারণে শ্রীলঙ্কা সিরিজের কোনো ম্যাচ নেই মিরপুরে


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৬:২৯ অপরাহ্ন, ৪ঠা ফেব্রুয়ারি ২০২৪


যে কারণে শ্রীলঙ্কা সিরিজের কোনো ম্যাচ নেই মিরপুরে
ফাইল ছবি

বাংলাদেশের ক্রিকেট খেলা মানেই যেন মিরপুরে! দেশের ক্রিকেটের প্রাণকেন্দ্র হিসেবে রূপ নেওয়ায় ‘হোম অব ক্রিকেট’ নামেই অভিহিত ‘মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম’। তবে আসন্ন শ্রীলঙ্কা সিরিজে এই ভেন্যুতে নেই কোনো ম্যাচের সূচী।


তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুই টেস্ট খেলতে শুক্রবার (১ মার্চ) বাংলাদেশে পা রাখবে লঙ্কান ক্রিকেটাররা। লঙ্কানদের এই সফরে ৪, ৬ ও ৯ মার্চ সংক্ষিপ্ত সংস্করণের সিরিজে মুখোমুখি লড়াইয়ে নামবে দুই দল। এই সংস্করণের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে।


আরও পড়ুন: ব্যাটিং ব্যর্থতায় বিশ্বকাপের স্বপ্নভঙ্গ বাংলাদেশের যুবাদের


টি-টোয়েন্টি খেলা শেষে ওয়ানডে খেলতে চট্টগ্রামে পাড়ি জমাবে দুই দল। তিন দিনের বিরতি নিয়ে চট্টগ্রামে ৫০ ওভারের মুখোমুখি  দুই দল। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ১৩ মার্চ। এরপর যথাক্রমে ১৫ ও ১৮ মার্চ অনুষ্ঠিত হবে শেষ দুইটি ওয়ানডে। এ ছাড়া টেস্ট ম্যাচ দুটিও সিলেট ও চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।


এবার মিরপুরের মাঠে কোনো ম্যাচ না রাখার কারণ খোলসা করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।


আরও পড়ুন: সিলেটের বিপক্ষে লড়াকু সংগ্রহ পেল রংপুর রাইডার্স


সংবাদমাধ্যমের সাথে আলাপকালে জালালের ভাষ্য, ঢাকাতে মেয়েদের খেলাটা আগেই কমিট করা ছিল। যে কারণে আমরা কোনো ধরনের শিফট করিনি। সেজন্য মেয়েদের আমরা এখানে জায়গা করে দিয়েছি। আর আমাদের খেলাটা আমরা চট্টগ্রামে নিয়ে গিয়েছি। ওই গ্রাউন্ডগুলো তো বেশ ভালো, এবং উইকেটও ভালো। ওখানে অতটা চ্যালেঞ্জিং হওয়ার কথা না। আমার মনে হয় কোনো ধরনের সমস্যা হওয়ার কথা নাই।


তিনি আরও যোগ করেন, উইকেট নিয়ে, কন্ডিশন নিয়ে এই কথাটা নীতির বাইরে কথা বলাটা আমার মনে হয়। উইকেটের প্রকৃতি আমার বলা কোনো মতেই ঠিক হবে না। তবে হ্যা হোম অ্যাডভান্টেজ তো আমরা নেবই। উইকেট যেমনই হোক না কেন প্রথমত কথা হচ্ছে আমাদের হোম অ্যাডভান্টেজ। এটা সব দেশই করে। এবং আমরাও নেব। আমি মনে করি, এটা আমাদের অনেক স্যুট করে।


এমএল/