রংপুর ছাড়ছেন চার বিদেশি তারকা


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০১:৩৯ অপরাহ্ন, ৫ই ফেব্রুয়ারি ২০২৪


রংপুর ছাড়ছেন চার বিদেশি তারকা
ফাইল ছবি।

বিপিএলের বড় আকর্ষণ বিদেশি তারকারা। বেশ কয়েকটি লিগের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বিদেশি ক্রিকেটার পাওয়া নিয়েই ছিল শঙ্কা। তবে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানদের মতো কিছু ক্রিকেটারদের হাত ধরে জৌলুস ফিরেছিল বিপিএলে। জমে উঠার সঙ্গে সঙ্গে যেন আবার রঙ হারাতে যাচ্ছে এবারের বিপিএল।


কেউ যাচ্ছে জাতীয় দলের দায়িত্বে আবার কেউবা ছাড়ছেন অন্য ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার জন্য। সেই তালিকায় আগেই বিপিএল ছেড়েছেন শাই হোপ, ওশানে থমাস, ফোর্ডরা। এবারে বিপিএল ছাড়ছেন এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রংপুরের বেশ কয়েকজন তারকা মানের ক্রিকেটার।


আরও পড়ুন: যে কারণে শ্রীলঙ্কা সিরিজের কোনো ম্যাচ নেই মিরপুরে


পাকিস্তানের মেগাস্টার বাবর আজমের সঙ্গে বিপিএল ছাড়ছেন আফগানিস্তানের দুই তারকা ক্রিকেটার আজমতউল্লাহ ওমরজাঈ ও মোহাম্মদ নবি। একইসঙ্গে বিপিএল ছাড়ছেন রংপুরের ক্যারিবিয়ান ক্রিকেটার ব্যান্ডন কিং।


রংপুর দলের সিইও ইশতিয়াক সাদেক বলেন, ‘আমরা বাবর আজমকে মিস করতে যাচ্ছি। সম্ভবত ঢাকার বিপক্ষে ম্যাচটি তার শেষ ম্যাচ হতে চলছে। সে নিজেও চেষ্টা করছে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত এনওসি বাড়ানো যায় কি না। মনে হচ্ছে না সেটা হবে। আমরা নিশ্চিতভাবে তাকে মিস করতে যাচ্ছি।’


আরও বলেন, ‘এই চার ক্রিকেটার যখন চলে যাবেন তখন তাদের শূন্যস্থান পূরণে নতুন চারজন আসবে। কিন্তু তাদের সময় দিতে হবে থিতু হওয়ার। তাই একটু উদ্বিগ্ন। ওদের চারজনের জুটিটা ঠিকঠাক হয়ে দাঁড়িয়ে গিয়েছিল। আবার ওই জায়গায় যেতে একটু সময় লাগবে।’


আরও পড়ুন: শোয়েব ও মিরাজের ব্যাটে বরিশালের তৃতীয় জয়


এদিকে বাবরের মতো বিপিএল ছাড়ছেন মোহাম্মদ রিজওয়ান, খুশদিল শাহরাও। মূলত এনওসি শেষ হওয়ার কারণেই এবারের আসরে আর দেখা যাবে না তাদের।


আরএক্স/