অবশেষে বোর্ড সভায় বসতে যাচ্ছে বিসিবি, আলোচনায় থাকবে যেসব বিষয়


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:১৯ অপরাহ্ন, ৫ই ফেব্রুয়ারি ২০২৪


অবশেষে বোর্ড সভায় বসতে যাচ্ছে বিসিবি, আলোচনায় থাকবে যেসব বিষয়
ফাইল ছবি

বিগত ছয় মাসে বাংলাদেশ ক্রিকেটে যতসব ঘটনা ঘটেছে, হয়তো গত কয়েক বছরও এতকিছু ঘটতে দেখেনি ক্রিকেট ভক্তরা। বিশ্বকাপে চরম ব্যর্থতা, সাকিব-তামিম ইস্যু এসব কিছু নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি। অবশেষে ঘটে যাওয়া সবকিছু নিয়ে আলোচনায় বসতে যাচ্ছে ক্রিকেট বোর্ড।


বিসিবির নবম বোর্ড সভা সোমবার (১২ ফেব্রুয়ারি) বসবে। বিসিবির বিশ্বস্ত সূত্রের মাধ্যমে এই তথ্য জানা গেছে। জানা গেছে এই সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


আরও পড়ুন: রংপুর ছাড়ছেন চার বিদেশি তারকা


এই বোর্ড সভার আলোচনার মুখ্য বিষয় হিসেবে থাকছে ভারত বিশ্বকাপের ব্যর্থতার রিপোর্ট পর্যালোচনা ও সিদ্ধান্ত গ্রহণ, জাতীয় দলের কোচ নিয়োগ ও পজিশন, নির্বাচক প্যানেল, অধিনায়ক, নারী বিশ্বকাপ, শেখ হাসিনা স্টেডিয়াম এবং ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির বিষয়বস্তু।


বিসিবির সবশেষ বোর্ড সভা গত বছরের জুনে বসেছিল। কিন্তু এবারের সভা আরও আগে হওয়ার কথা ছিল। কিন্তু বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনসহ পরিচালকরা জাতীয় সংসদ নির্বাচনের কাজে ব্যস্ত থাকায় বোর্ড সভা অনুষ্ঠিত হতে কিছুটা বিলম্ব হয়।


আরও পড়ুন: শ্রীলঙ্কা সিরিজে অনিশ্চিত রিয়াদ, যা বললেন নান্নু


তবে জাতীয় নির্বাচন শেষ হলেও বিসিবি সভাপতির ব্যস্ততার কারণে কোনো তারিখ নির্ধারণ করা যাচ্ছিল না। প্রথমবারের মতো যুব ও ক্রীড়ামন্ত্রী হওয়ায় নাজমুল হাসান পাপন মন্ত্রণালয়ের বিভিন্ন মিটিং ও সভা নিয়ে বেশ ব্যস্ত ছিলেন। অবশেষে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে এই তারিখটি চূড়ান্ত করা হয়েছে।


ওয়ানডে বিশ্বকাপের দল থেকে সাবেক অধিনায়ক তামিম ইকবালের বাদ পড়া, এরপর সাকিব-তামিমের পাল্টাপাল্টি কথার লড়াই এবং সবশেষ বিশ্বকাপে ভারতের মাটিতে মুখ থুবড়ে পড়া সবকিছু নিয়েই আলোচনা করা হবে এই বোর্ড সভায়। ইতোমধ্যে বিসিবির তিন সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদন রিপোর্ট বোর্ডে জমা দিয়েছেন।


এমএল/