শ্রীলঙ্কা সিরিজে অনিশ্চিত রিয়াদ, যা বললেন নান্নু


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:৪৫ অপরাহ্ন, ৪ঠা ফেব্রুয়ারি ২০২৪


শ্রীলঙ্কা সিরিজে অনিশ্চিত রিয়াদ, যা বললেন নান্নু
মাহমুদউল্লাহ রিয়াদ-মিনহাজুল আবেদীন নান্নু | ফাইল ছবি

মাহমুদউল্লাহ রিয়াদকে বলা হয়, ‘সাইলেন্ট কিলার’। যেকোনো পরিস্থিতিতে দলের প্রয়োজনে রানের ‘রোশনাই’ ছোটাতে পারেন এই ক্রিকেটার। অনেকটা নীরবেই আলোর জ্যোতি ছড়ান তিনি। আর নীরবতা বজায় রেখেই পাদপ্রদীপের আলোর বাইরে থাকেন রিয়াদ।


বিভিন্ন আলোচনা-সমালোচনার পর ওয়ানডে বিশ্বকাপে জায়গা পেয়েছিল রিয়াদের। সেখানে বুড়ো বয়সেও বেশ চমক দেখিয়েছেন তিনি। ভারত বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে নিজের অভিজ্ঞতার বিষয়েও জানান দিয়েছেন এই অলরাউন্ডার।


আরও পড়ুন: যে কারণে শ্রীলঙ্কা সিরিজের কোনো ম্যাচ নেই মিরপুরে


সম্প্রতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরেও বেশ ভালোই রান পাচ্ছেন এই সাইলেন্ট কিলার। তাই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাকে বিবেচনায় রাখছেন বিসিবির অনেক কর্মকর্ত। তবে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের কোর্টে বল ঠেলে দিয়েছেন বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এমনকি আসন্ন শ্রীলঙ্কা সিরিজেও অনেকটা অনিশ্চিত রিয়াদ। নিজেদের মাঠে লঙ্কানদের বিপক্ষে রিয়াদের জায়গা হবে কি না, সেটা সম্পূর্ণই হাথুরুর ওপর নির্ভর করছে।


বিসিবির প্রধান নির্বাচকের মন্তব্য, আমরা পরবর্তী সিরিজের দল গঠনের জন্য ইতোমধ্যে কাজ শুরু করে দিয়েছি। হেড কোচের পরিকল্পনা নিয়েই সামনে এগোচ্ছি।


আরও পড়ুন: শোয়েব ও মিরাজের ব্যাটে বরিশালের তৃতীয় জয়


এদিকে চোখের সমস্যায় জর্জরিত টাইগারদের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তবে নিয়মিতই প্যাকটিস করছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। আর সাকিবের এমন একাগ্রতায় বেশ মুগ্ধ প্রধান নির্বাচকও।


সাকিবকে নিয়ে নান্নুর ভাষ্য, যেহেতু এই বিষয়টা মেডিকেল ডিপার্টমেন্ট দেখছে, তাই সেটা নিয়ে আমার কোনো কিছুই বলার নেই। আশা করছি সে খুব তাড়াতাড়ি ফিরে আসবে ইনশাল্লাহ।


আরও পড়ুন: কুমিল্লার দাপটে ৭২ রানেই থেমে গেল চট্টগ্রাম


অন্যদিকে আসন্ন লঙ্কান সিরিজেও বিশ্রাম চেয়েছেন পেসার তাসকিন আহমেদ। তবে এই বিষয়ে নাকি কিছুই জানেন না প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।


তার (নান্নু) মন্তব্য এই যে, ও তো ২০২১ সালের মধ্যে সেরা খেলোয়াড় ছিলেন। একটা-দুইটা ম্যাচ দিয়ে তো আপনি কোনো খেলোয়াড়কে যাচাই করতে পারবেন না। সুতরাং আপনারা অপেক্ষা করেন, আশা করছি সামনে আরও ভালো কিছু দেখবেন।


এমএল/