সংরক্ষিত আসনে এমপি হতে চান সুবর্ণা-সুজাতাও


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৩:২৮ অপরাহ্ন, ১০ই ফেব্রুয়ারি ২০২৪


সংরক্ষিত আসনে এমপি হতে চান সুবর্ণা-সুজাতাও
ফাইল ছবি

কেউ কেউ ছোট পর্দায় কাজ করছেন দীর্ঘদিন ধরে, আবার কেউ কেউ চলচ্চিত্রে লম্বা সময় অভিনয় করে পেয়েছেন কোটি কোটি ভক্ত-সমর্থকের ভালোবাসা। শোবিজ অঙ্গনের অনেক তারকাই বর্তমানে নাম লিখিয়েছেন রাজনীতিতে।


ইতোমধ্যে রাজনীতির মাঠে নেতৃত্ব দিতে দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন অনেক অভিনেত্রীরাই। এক্ষেত্রে পিছিয়ে নেই জনপ্রিয় অভিনেত্রী সুবর্ণা মোস্তাফা ও খ্যাতিমান অভিনেত্রী সুজাতাও। এমপি হতে দৌড়-ঝাপ করছেন এ তারকারাও।


মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে রাজধানীর গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এসে অন্যান্য অভিনেত্রীদের সাথে ফরম সংগ্রহ করেন সুবর্ণা-সুজাতাও।


আরও পড়ুন: হাসপাতাল থেকে বাসায় গেলেন নুসরাত ফারিয়া


এর আগেও এই অভিনেত্রী দুইবার সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়নপত্র কিনেছিলেন। যদিও এখন পর্যন্ত দলীয় মনোনয়নপত্র পাননি তিনি।


এ বিষয়ে সুজাতা বলেন, এই নিয়ে তৃতীয়বারের মতো সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়নপত্র কিনলাম। আমার বিশ্বাস আছে প্রধানমন্ত্রী এবার সদয় বিবেচনা করবেন। আমার পরিবার মহান মুক্তিযুদ্ধে বিশেষ ভূমিকা রেখেছে। আমি নিজেও মনেপ্রাণে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক। তাই খুব আশা নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। আপনাদের সবার কাছে আমি দোয়া প্রার্থী।


অন্যদিকে দীর্ঘদিন সাংস্কৃতিক অঙ্গনে দৃপ্ত পদচারণার পর রাজনীতিতে নাম লেখান অভিনেত্রী সুবর্ণা মোস্তফা। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য ছিলেন এ নায়িকা। এবারও দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তিনি।


আরও পড়ুন: ‘অভিনেত্রীরা মনোনয়ন পেলে আমাদের মরণ হওয়া


আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী নায়িকাদের তালিকায় আরও আছেন- তারিন জাহান, অপু বিশ্বাস, শিমলা, নিপুণ আক্তার, শমী কায়সার, শাহনূর, মেহের আফরোজ শাওন, তানভীন সুইটি, রোকেয়া প্রাচী, সোহানা সাবা, ঊর্মিলা শ্রাবন্তী কর এবং শামিমা তুষ্টি। সব অভিনেত্রীরা আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার বিষয়ে অনেক আশাবাদী।


এমএল/