নির্বাচনের জটিল সমীকরণে জায়েদ-নিপুণ এখন প্রায় একা!


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৯:৩৪ অপরাহ্ন, ১১ই ফেব্রুয়ারি ২০২৪


নির্বাচনের জটিল সমীকরণে জায়েদ-নিপুণ এখন প্রায় একা!
জায়েদ-নিপুণ | ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গতবারের নির্বাচন ‘টক অব দ্য কান্ট্রি’-তে পরিণত হয়েছিল। অভিনেতা জায়েদ খান ও অভিনেত্রী নিপুণ আক্তার এই নির্বাচনে আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন। এই সংগঠনটির ২০২৪-২৫ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কিন্তু এই নির্বাচনে তাদের অবস্থান কোথায়? এবারে কে কোন প্যানেলে নির্বাচন করবেন তা নিয়ে শিল্পীদের পাশাপাশি সাধারণ মানুষেরও আগ্রহ একেবারে কম নয়।


ইলিয়াস কাঞ্চন ও নিপুণ আক্তার একই প্যানেল থেকে গত নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন। গত দুই বছরে কোনো রকম আলোচনা-সমালোচনার তোয়াক্কা না করে তারা দুজন একসাথে সংগঠনের কার্যক্রম পরিচালনা করেন। তাদের সাথে সক্রিয় ছিলেন সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক। কিন্তু কমিটির মেয়াদের শেষ সময়ে নিজের পদ থেকে অব্যাহতি চেয়ে চিঠি দেন এই অভিনেতা।


আরও পড়ুন: নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন, বিপাকে নিপুণ


আগামী নির্বাচনে এসব তারকাদের অবস্থান নিয়ে রদবদলের সুর বাজছে। খবর শোনা যাচ্ছে, আগামী নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশ নেবেন সাইমন সাদিক। অর্থাৎ সরাসরি নিপুণের প্রতিদ্বন্দ্বী হয়ে! যদিও এ বিষয়টি নিয়ে সাইমন এখনো কোনো ঘোষণা দেননি। অন্যদিকে অভিনেতা ইলিয়াস কাঞ্চন জানিয়ে দিয়েছেন, আগামী নির্বাচনে অংশগ্রহণ করবেন না তিনি। এসব কারণে আপাতত ‘একলা চলো’ এই ফর্মুলায় আছেন নায়িকা নিপুণ। নিপুণের প্যানেলে সভাপতি কে হবেন তা এখনো পর্যন্ত ঠিক হয়নি। এ বিষয়ে নিপুণ জানান, ‘নির্বাচনের জন্য এখনো অনেক সময় বাকি আছে। তবে এখনই চূড়ান্ত কিছু বলা যাবে না। তবে হ্যাঁ, যা শুনছেন এটা সত্য। কাঞ্চন ভাই এবার নির্বাচন করবেন না।’


খল অভিনেতা মিশা সওদাগর নির্বাচন করবেন, তবে জায়েদ খানের সাথে নয়। অন্যদিকে জায়েদ খান নির্বাচন করবেন কিনা এ নিয়েও যথেষ্ঠ দ্বিধায় রয়েছেন। জায়েদ খান বলেন, নির্বাচন করবেন কিনা তা এখনই ক্লিয়ার করে বলতে পারছেন না তিনি। এদিকে মনোয়ার হোসেন ডিপজল অনেক আগেই ঘোষণা দিয়েছেন, তিনি এবার নির্বাচন করবেন। সম্প্রতি তিনি জানিয়েছেন, মিশা সওদাগরকে নিয়ে তার প্যানেল তৈরি করবেন। তারা দুজনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশ নেবেন। ঘটনা এমন ঘটলে, জায়েদ খানের অবস্থান কোন দিকে যাবে? এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সিনেমাপাড়ায়।


আরও পড়ুন: সংরক্ষিত নারী আসনের ফরম কিনলেন অভিনেত্রী মাহিয়া মাহি


অন্যদিকে শোনা যাচ্ছে, নিপুণ আক্তার তার প্যানেলের জন্য সভাপতি প্রার্থী খুঁজছেন। আবার কেউ কেউ বলছেন, নিপুণ তার প্যানেলের জন্য সভাপতি পাচ্ছেন না। এদিকে সাইমন ভেতরে ভেতরে প্যানেল তৈরির প্রস্তুতি নিচ্ছেন। কাঞ্চন-নিপুণ প্যানেলের অনেকেই তার সাথে থাকবেন বলেও শোনা যাচ্ছে। যদিও এসবই উড়ন্ত খবর। অন্যদিকে ডিপজলের নেতৃত্ব প্যানেলে থাকছেন জায়েদ খানের প্যানেলের সবাই। মোট কথা, ডিপজলের প্যানেল খুবই সমৃদ্ধ।


এমন জটিল সমীকরণে জায়েদ খান ও নিপুণ আক্তার দুজনই এখন একা হয়ে গেছেন! আর গত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে এই দুই তারকাই ছিলেন আলোচনা-সমালোচনার মধ্যমণি। তবে শিল্পী সমিতির নির্বাচন যতই নিকটে আসছে বিষয়টি ততই খোলসা হবে এমনটাই মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।


এমএল/