নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন, বিপাকে নিপুণ


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৭:১৯ অপরাহ্ন, ১০ই ফেব্রুয়ারি ২০২৪


নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন, বিপাকে নিপুণ
ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন দরজায় কড়া নাড়ছে। আগামী ১৯ এপ্রিল নির্বাচনের মাঠে মুখোমুখি হতে যাচ্ছেন শিল্পীরা। গুঞ্জন শোনা যাচ্ছে, সমিতির বতর্মান সভাপতি ইলিয়াস কাঞ্চন আসন্ন নির্বাচনে অংশগ্রহণ করবেন না। আর তাই তার প্যানেলের বর্তমান সাধারণ সম্পাদক নিপুণ আক্তার খুঁজছেন নতুন সভাপতি।


প্রসঙ্গটি নিয়ে নিপুণ সংবাদমাধ্যমকে বলেন, নির্বাচন আসতে এখনো পর্যন্ত অনেক সময় বাকি আছে। এখনই চূড়ান্ত কোনো কিছু বলা যাবে না। তবে হ্যাঁ, যা শুনেছেন তা সম্পূর্ণ সত্য। ইলিয়াস কাঞ্চন ভাই এবার ‍শিল্পী সমিতির নির্বাচন করবেন না। কাঞ্চন ভাইদের মতো গুণী শিল্পীরা আসলে নির্বাচনে আসতে চান না। গতবার আমরাই তাকে অনুরোধ করে নির্বাচনে এনেছিলাম। এবারের নির্বাচনের বিষয় নিয়ে যখন আলোচনা উঠেছে তখন কাঞ্চন ভাই নিজেই বলেছেন, তিনি এবার নির্বাচন করবেন না।


আরও পড়ুন: সংরক্ষিত আসনে এমপি হতে চান সুবর্ণা-সুজাতাও


তিনি আরও বলেন, বিষয়টি নিয়ে এখনই কোনো কিছু বলতে চাই না। আগামী মার্চে আমরা আনুষ্ঠানিকভাবে নিজেদের প্যানেল নিয়ে কথা বলব। এখন আমরা সমিতির বনভোজন নিয়ে অনেক ব্যস্ত আছি।


এদিকে কিছুদিন আগে থেকেই শোনা যাচ্ছিল ডিপজল-রুবেল মিলে একটি প্যানেল হচ্ছে। তবে এবার শোনা যাচ্ছে নতুন খবর। আসন্ন নির্বাচনে এক প্যানেল হয়েছেন মিশা সওদাগর ও ডিপজল। আসন্ন নির্বাচনে একই প্যানেল থেকে প্রার্থী হচ্ছেন নাকি তারা। বিষয়টি নিশ্চিত করেছেন জনপ্রিয় খল অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল নিজেই।


ডিপজল বলেন, প্যানেল নিয়ে এখনও আলোচনা চলছে। তবে কোনো কিছুই চূড়ান্ত হয়নি এখনো। মিশা যদি সভাপতির প্রার্থী হতে চান আমার কোনো ধরনের আপত্তি নেই, আবার আমিও যদি সভাপতি হই এতেও তার কোনো আপত্তি নেই। এখন দেখা যাক, কে কোন প্রার্থীতে নির্বাচনে অংশ গ্রহণ করি।


আরও পড়ুন: হাসপাতাল থেকে বাসায় গেলেন নুসরাত ফারিয়া


তবে অভিনেতা ডিপজলের প্যানেল থেকে নির্বাচন করার বিষয়ে কোনো কিছুই পরিষ্কার করে বলেননি মিশা সওদাগর। তিনি বলেন, ডিপজল ভাইয়ের সাথে আমার প্রাথমিক আলাপ হয়েছে। এখনই এসব কিছু বলতে চাচ্ছিনা। তবে আশাকরছি ভালো কিছুই হবে।


প্রসঙ্গত, ইতোমধ্যে আসন্ন নির্বাচনের প্রধান কমিশনার ও আপিল বিভাগ চূড়ান্ত করা হয়েছে। এবারের নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে থাকবেন খোরশেদ আলম খসরু। তিন সদস্যর এই বোর্ডে অন্য দুই সদস্য হলেন এ জে রানা এবং মোহাম্মদ নিশাদ। আপিল বিভাগের প্রধান হিসেবে থাকবেন শামসুল আলম। তার সাথে সহযোগী হিসেবে দেখা যাবে ক্যামেরাম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মজনু এবং নির্মাতা সেলিম আজমকে।


এমএল/