সব ফরম্যাটেই ক্যাপ্টেন হচ্ছেন শান্ত?


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৬:১৬ অপরাহ্ন, ১২ই ফেব্রুয়ারি ২০২৪


সব ফরম্যাটেই ক্যাপ্টেন হচ্ছেন শান্ত?
নাজমুল হোসেন শান্ত | ফাইল ছবি

সাকিব আল হাসান সর্বশেষ তিন ফরম্যাটেই বাংলাদেশের অধিনায়ক ছিলেন। তবে লাল-সবুজের হয়ে আর হয়তো কখনোই টস করতে দেখা যাবে না বিশ্বসেরা এই অলরাউন্ডারকে। নেতৃত্বে তার আগ্রহ না থাকায় অধিনায়কত্ব নিয়ে নতুন করে ভাবতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।


ভারত বিশ্বকাপে খেলতে যাওয়ার আগেই সাকিব বলেছিলেন, আসর শেষে আর একদিনও অধিনায়কত্ব করতে চান না তিনি। বিশ্বকাপ শেষে বাংলাদেশ দ্বিপাক্ষিক সিরিজ খেললেও চোটের কারণে সেখানে ছিলেন না ক্রিকেটের এই পোস্টারবয়। তার অনুপস্থিতিতে নিউজিল্যান্ড সিরিজে তিন ফরম্যাটেই টাইগারদের নেতৃত্ব দিয়েছেন নাজমুল হোসেন শান্ত।


আরও পড়ুন: নান্নু-সাকিবের ভবিষ্যতসহ বোর্ড মিটিংয়ে আসছে বেশকিছু বড় সিদ্ধান্ত


নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে অন্তবর্তীকালীন অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করলেও এবার পূর্ণাঙ্গভাবে নেতৃত্ব পেতে যাচ্ছেন এই তারকা ব্যাটার। বোর্ড মিটিং শেষে সোমবার (১২ ফেব্রুয়ারি) আসবে আনুষ্ঠানিক ঘোষণা। বিসিবির একটি সূত্র এ বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।


এখন পর্যন্ত সব সংস্করণ মিলিয়ে বাংলাদেশকে ১১ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন নাজমুল হোসেন শান্ত। টেস্টে তার অধিনায়কত্বে মোট ২টি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। যেখানে এক টেস্টে হারের বিপরীতে একটি ম্যাচ জিতেছে লাল সবুজের দল।


আরও পড়ুন: হঠাৎ দুর্ঘটনার কবলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের টিম বাস


ওয়ানডেতে শান্তর নেতৃত্বে ৬ ম্যাচ খেলে ৫ ম্যাচেই হেরেছে টাইগার বাহিনী। বিপরীতে একটি ম্যাচে জয় পেয়েছে তার দল। আর টি-টোয়েন্টি ৩ ম্যাচের মধ্যে ১ জয় ও ১ হার অধিনায়ক শান্তর। অপর একটি ম্যাচ পরিত্যক্ত ঘোষণা হয়েছে।


এমএল/