বাদ নান্নু-বাশার, প্রধান নির্বাচক গাজী আশরাফ লিপু


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:৪০ অপরাহ্ন, ১২ই ফেব্রুয়ারি ২০২৪


বাদ নান্নু-বাশার, প্রধান নির্বাচক গাজী আশরাফ লিপু
গাজী আশরাফ লিপু-মিনহাজুল আবেদীন নান্নু | ফাইল ছবি

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর সাথে নতুন করে চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার স্থানে নতুন প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে গাজী আশরাফ হোসেন লিপুকে। 


মিনহাজুল আবেদীন নান্নু,হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাক দীর্ঘদিন ধরে জাতীয় দলের নির্বাচক প্যানেলে কাজ করে আসছিলেন। আর যেখানে নেতৃত্বে ছিলেন নান্নু। গেল বছরের ডিসেম্বরে বিসিবির নির্বাচক প্যানেলের চুক্তি শেষ হয়ে যায়। দলের বাজে পারফরম্যান্স ও ক্রিকেটার নির্বাচন নিয়ে বিভিন্ন সময়ে আলোচনা-সমালোচনা হয়েছে সদ্য বিদায়ী নির্বাচক প্যানেল নিয়ে।


আরও পড়ুন: সাকিবের অধ্যায় শেষ, শান্ত অধ্যায় শুরু


বাংলাদেশ ক্রিকেটে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু প্যানেল থাকবে কি থাকবে না এমন জল্পনা থামল সোমবার (১২ ফেব্রুয়ারি) বিসিবির বহুল আকাঙ্ক্ষিত বোর্ড সভা শেষে। বিসিবি বস ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন জানালেন, চুক্তি শেষ হওয়ার পর নতুন করে আর নবায়ন করা হয়নি নান্নুর সাথে।


এ ছাড়া আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমনও বাদ পড়েছেন। তার স্থানে স্থলাভিষিক্ত হয়েছেন বয়সভিত্তিক দলের নির্বাচক হান্নান সরকার। আর নতুন এই প্যানেলেও জায়গা হয়েছে আব্দুর রাজ্জাকের। 


আরও পড়ুন: সব ফরম্যাটেই ক্যাপ্টেন হচ্ছেন শান্ত?


গাজী আশরাফ হোসেন লিপু এর আগে বিসিবির সাবেক পরিচালক, ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান এবং বিপিএল গভর্নিং বডির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। 


এমএল/