আসন্ন শ্রীলঙ্কা সিরিজ থেকে সরে দাঁড়ালেন সাকিব


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৯:৩৪ অপরাহ্ন, ১২ই ফেব্রুয়ারি ২০২৪


আসন্ন শ্রীলঙ্কা সিরিজ থেকে সরে দাঁড়ালেন সাকিব
সাকিব আল হাসান | ফাইল ছবি

সাকিব আল হাসান শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজে খেলবেন না। চোখের চিকিৎসা করানোর জন্য এই সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।


ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে খেলার চাপের কারণে চোখের সমস্যা দেখা দেয় সাকিবের। বিশ্বকাপের পর অবশ্য খেলা না থাকায় চোখের সমস্যা তেমন একটা ভোগায়নি তাকে।


আরও পড়ুন: প্রধান নির্বাচক গাজী আশরাফ লিপু, বাদ পড়লেন নান্নু-বাশার


যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে নির্বাচনের কাজে ব্যস্ত হয়ে পড়েন টাইগারদের সাবেক এই অধিনায়ক। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়ে নৌকা প্রতীকে নির্বাচন করেন তিনি। বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়ে নির্বাচিত হয়েছেন সংসদ সদস্য হিসেবে।


নির্বাচনের চাপের মাঝেও চোখের সমস্যা বেশ বেড়েছে সাকিবের। চলমান বিপিএল শুরুর আগেও বিদেশে গিয়ে চোখের চিকিৎসা করে আসেন ক্রিকেটের এই পোস্টারবয়। তবে বিপিএলে খেলার চাপের কারণে আবারো চোখে সমস্যায় ভুগতে দেখা যায় তাকে। তাই শ্রীলঙ্কা সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। সোমবার (১২ ফেব্রুয়ারি) বোর্ড সভার পর এমনটাই জানিয়েছে বিসিবি।


আরও পড়ুন: সাকিবের অধ্যায় শেষ, শান্ত অধ্যায় শুরু


এদিকে নাজমুল হোসেন শান্তকে বাংলাদেশের তিন ফরম্যাটের জন্য অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। আসন্ন শ্রীলঙ্কা সিরিজে তার অধীনেই মাঠে নামবে টাইগার বাহিনী।


এমএল/