প্লে-অফে ওঠার লড়াইয়ে ফিল্ডিংয়ে তামিমের বরিশাল


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৩:০৯ অপরাহ্ন, ২৩শে ফেব্রুয়ারি ২০২৪


প্লে-অফে ওঠার লড়াইয়ে ফিল্ডিংয়ে তামিমের বরিশাল
ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) রাউন্ড রবিন লিগের প্রায় শেষ পর্যায়ে। লিগপর্বে নিজেদের শেষ ম্যাচে প্লে-অফে ওঠার লড়াইয়ে টস জিতে কুমিল্লাকে শুরুতে ব্যাটিংয়ে পাঠিয়েছে ফরচুন বরিশালের অধিনায়ক। হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শের-ই-বাংলায় ম্যাচটি শুরু হয়েছে দুপুর দুইটায়। 


ইতোমধ্যে বিপিএলের তিনটি দল প্লে-অফ নিশ্চিত করেছে। তাদের মধ্যে ১৮ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছেন রংপুর রাইডার্স, ইতোমধ্যে তাদের প্রথম রাউন্ডের ম্যাচ শেষ হয়েছে। ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শীর্ষস্থানের দুই দলের পরিবর্তন আসার কোনো সম্ভাবনা নেই বললেই চলে।


আরও পড়ুন: তামিমকে জাতীয় দলে ফেরানোর বিষয়ে যা বললো বিসিবি


লিটন-ইমরুলরা শেষ ম্যাচ জিতলেও রংপুরের সমান পয়েন্ট হবে তাদের। অন্য দলগুলো তাদের চেয়ে পিছিয়ে আছে বেশ বড় ব্যবধানেই। আর তিনে থাকা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পয়েন্ট হলো ১৪। তাদেরও প্লে-অফ নিশ্চিত হয়েছে। বাকি থাকা একটি আসনের জন্য ব্যাটে বলে লড়ছে ফরচুন বরিশাল ও খুলনা টাইগার্স। এক্ষেত্রে কিছুটা সহজ সমীকরণের সামনে তামিম ইকবালের ফরচুন বরিশাল। অন্যদিকে, টানা চার জয়ে আসর শুরু করা খুলনা কার্যত আসর থেকে ছিটকে যাওয়ার পথে। যদিও কাগজ-কলমের হিসেব বলছে, এখনও তাদের পক্ষে সম্ভব প্লে-অফে খেলা। 


বরিশাল লিগ পর্বে ১১ ম্যাচ খেলে ছয়টিতে জয় পেয়েছে। এতে মোট ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চারে অবস্থান করছে তামিম ইকবালের দল। লিগ পর্বের শেষ ম্যাচে শক্তিশালী কুমিল্লার বিপক্ষে মাঠে নামছে ফরচুন বরিশাল। এই ম্যাচে জয় পেলে কোনো সমীকরণই বরিশালকে প্লে-অফে আটকাতে পারবে না। কিন্তু পরাজিত হলে তাকিয়ে থাকতে হবে খুলনা-সিলেট স্ট্রাইকার্সের ম্যাচের দিকে।


আরও পড়ুন: নতুন দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে শান্ত বাহিনী


ফরচুন বরিশাল একাদশ


তামিম ইকবাল (অধিনায়ক), কাইল মায়ার্স, আহমেদ শেহজাদ, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মাহমুউদউল্লাহ রিয়াদ, ওবেদ ম্যাককয়, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম এবং আকিফ জাভেদ। 


কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ


লিটন দাস (অধিনায়ক), সুনিল নারাইন, তাওহীদ হৃদয়, মাহিদুল ইসলাম অঙ্কন, মঈন আলি, আন্দ্রে রাসেল, জাকের আলি, ম্যাথিউ ফর্ড, মুশফিক হাসান, তানভীর ইসলাম এবং মোহাম্মদ এনামুল। 


এমএল/