যেভাবে পুরোনো হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করবেন


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ১২:০১ অপরাহ্ন, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪


যেভাবে পুরোনো হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করবেন
ফাইল ছবি

বর্তমানে জনপ্রিয় সোশ্যাল মেসেজিং অ্যাপের মধ্যে হোয়াটসঅ্যাপ অন্যতম। এই অ্যাপে  অনেক সময়  সময় পুরোনো অ্যাকাউন্টটি আর ব্যবহার করা হয় না। সেক্ষেত্রে চাইলেই পুরাতন অ্যাকাউন্টটি একেবারে ডিলিট করে নিয়ে নতুন করে হোয়াটসঅ্যাপ চালু করতে পারবেন। তাহলে আগের অ্যাকাউন্টে আর কেউ হোয়াটসঅ্যাপে খুঁজে পাবে না। তবে ডিলিট করার আগে অবশ্যই ফোন থেকে চ্যাট ব্যাকআপ ডেটা ডিলিট করে দিতে হবে।


* প্রথমে ফোনে ফাইল ম্যানেজার চালু করতে হবে।

* তারপর সেখানে হোয়াটসঅ্যাপ ফোল্ডার খুঁজে তার উপর ক্লিক করুন।

* হোয়াটসঅ্যাপের সাব-ফোল্ডারের একটা লম্বা তালিকা দেখতে পাবেন।

* এরপর ডেটাবেস ফাইল ট্যাপ করে অল্প সময় হোল্ড করুন। তাহলেই ডিলিট অপশন আসবে।

* এবার ডিলিট করে দিন সমস্ত ব্যাকআপ।


আরও পড়ুন: যেসব এলাকায় ৩ দিন ইন্টারনেট বন্ধ থাকবে


হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট যেভাবে ডিলিট করবেন


হোয়াটসঅ্যাপ চ্যাটের ব্যাকআপ ডিলিট হয়ে যাওয়ার পরই মূল কাজ করতে হবে। হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করতে প্রথমে স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ খুলতে হবে। এরপর টপ মোর অপশনসে (Tap More options) ক্লিক করতে হবে। সেখানে সেটিংস অপশনটি দেখতে পাবেন। এবার সেখান থেকে অ্যাকাউন্ট অপশনে ক্লিক করুন। তারপরে ডিলিট মাই অ্যাকাউন্ট (Delete my account) এ ক্লিক করলেই আপনার কাজ শেষ।


আরও পড়ুন: ফোন নম্বর ব্যবহার বন্ধ করতে যাচ্ছেন ইলন মাস্ক!


এই পদ্ধতিতে পদ্ধতিতে অ্যাকাউন্টটি ডিলিট করতে পারবেন। এখন শেষ অ্যান্ড্রয়েড ফোনের কথা। এবার আসা যাক আইওএসে। কীভাবে আইওএস থেকে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করবেন, তা দেখে নিন। প্রথমে আপনার আইওএস ডিভাইস থেকে হোয়াটসঅ্যাপ চালু করুন।


তারপরে সেটিংস অপশনে ক্লিক করতে হবে। অরে এবার অ্যাকাউন্ট অপশনটি দেখতে পাবেন। সেটিতে ক্লিক করলেই দেখতে পাবেন ডিলিট মাই অ্যাকাউন্ট (Delete My Account)। তাতে ক্লিক করলেই কাজ হয়ে যাবে।


জেবি/এসবি