চা বাগানে টি-টোয়েন্টি সিরিজের ট্রফি উন্মোচন


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৬:৪৮ অপরাহ্ন, ৩রা মার্চ ২০২৪


চা বাগানে টি-টোয়েন্টি সিরিজের ট্রফি উন্মোচন
ছবি: সংগৃহীত

বিপিএল শেষে আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত হয়ে পড়েছে টিম বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হচ্ছে চলতি বছরের আন্তর্জাতিক সূচি। সোমবার (৪ মার্চ) প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামছে দুই দল। এর আগে টি-টোয়েন্টি সিরিজের ট্রফি নিয়ে ফটোসেশন সম্পন্ন করেছে দুই দলের কাপ্তান।


রবিবার (৩ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন লাক্কাতুড়া চা বাগানে টি-টোয়েন্টি ট্রফি উন্মোচন করা হয়েছে। দুপুর সোয়া ১ টার সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে এই ট্রফি উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয় হয়। ট্রফি উন্মোচন করেন বাংলাদেশ দলের নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত এবং শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা।


আরও পড়ুন: তামিমের বরিশালকে সাকিবের রংপুরের ফুলেল শুভেচ্ছা


এদিন ট্রফি উন্মোচন করলেও দুই ম্যাচের নিষেধাজ্ঞা থাকায় প্রথম দুটি টি-টোয়েন্টি খেলতে পারবেন না লঙ্কান অধিনায়ক হাসারাঙ্গা। তার অবর্তমানে দলের অধিনাকত্ব করবেন চারিথ আসালাঙ্কা।


ম্যাচ পূর্ববতী সংবাদ সম্মেলনে সংবাদমাধ্যমের মুখোমুখি হন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিন ফরম্যাটের নতুন নেতৃত্ব পাওয়ার পর এটিই তার প্রথম অ্যাসাইনমেন্ট হবে। দলনেতা হিসেবে নিজের লক্ষ্যের কথাও অকপটে জানালেন, ‘আমার মনে হয় সবার আগে দলের কথা ভাবা উচিত। আমি আগেও যখন ক্যাপ্টেন ছিলাম সবসময় চিন্তা করেছি দলে কীভাবে ইনপুট দিতে পারি।


আরও পড়ুন: সিলেটে টি-টোয়েন্টি ম্যাচ দেখা যাবে ২০০ টাকায়


‘আমার মনে হয় এটা এখন আরও বেশি সহায়তা করবে। অধিনায়ক হওয়ায় অনেক কিছুই একা করতে হবে বিষয়টি এমন করে ভাবছি না। যার যার দায়িত্ব সবাই পালন করলে আমার কাজ অনেক বেশি সহজ হয়ে যাবে।’


অধিনায়কের দায়িত্ব পাওয়ায় বেশ গর্বিত শান্ত। যে কারণে বিসিবির প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা এই টাইগার দলপতির, এটি অবশ্যই অনেক আনন্দের বিষয়। আমার জন্য, আমার পরিবারের জন্য এটা অনেক গর্বের ব্যাপার। প্রত্যেক ক্রিকেটারের দলকে প্রতিনিধিত্ব করার স্বপ্ন থাকে। আমাকে এই সুযোগ বিসিবি করে দিয়েছে, বোর্ডকে ধন্যবাদ জানাই। আমি অনেক আনন্দিত।’


এমএল/