মেয়েকে ভর্তি নেয়নি শহরের নামী-দামী স্কুল: স্বস্তিকা


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৯:১৯ অপরাহ্ন, ১১ই মার্চ ২০২৪


মেয়েকে ভর্তি নেয়নি শহরের নামী-দামী স্কুল: স্বস্তিকা
স্বস্তিকা মুখোপাধ্যায় | ছবি: সংগৃহীত

টলিউডের ঠোঁটকাটা সুন্দরী হিসাবেই পরিচিত নায়িকা স্বস্তিকা মুখোপাধ্যায়। ব্যক্তিগত জীবন নিয়ে কম বিতর্কের মুখে পড়েননি এই অভিনেত্রী। স্বস্তিকা মানেই যেন, কোনো না কোনো কারণে সংবাদের শিরোনাম হবেন। বিশেষ করে এই নায়িকার প্রেম, বিয়ে, বিচ্ছেদ বরাবরই ছিল ভক্তদের আলোচনায়। 


এত সবকিছুকে উপেক্ষা করেই একমাত্র মেয়েকে নিয়ে স্বস্তিকার সুখের সংসার চলে যাচ্ছে। যদিও পড়াশোনার কারণে বিদেশে থাকতে হয় কন্যা অন্বেষাকে। তবে মেয়ে দেশে আসলেই স্বস্তিকার যেন দম ফেলারই সুযোগ থাকে না। যদিও একসময় মেয়েকে একা বড় করতে গিয়ে একাধিক কঠিন বাস্তবতার সম্মুখীন হতে হয়েছিল তাকে।


আরও পড়ুন: অবশেষে ১৩ বছরের ‘মান অভিমান’ ভাঙল শুভশ্রীর  


গায়ক প্রমিত সেনের সাথে খুব অল্প বয়সে বিয়ে হয় তার। যদিও সেই সংসার খুব বেশিদিন টেকেনি। অন্তঃসত্ত্বা অবস্থাতেই শ্বশুরবাড়ি ছেড়ে বেরিয়ে আসেন তিনি। এরপরই জন্ম হয় অন্বেষার। সিঙ্গেল মাদার হিসেবেই বড় করেন নিজের মেয়েকে। আর যেটা তার জন্য অনেক বড় চ্যালেঞ্জ ছিল।


অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়ের এক চ্যাট শো-তে এসে এই অভিনেত্রী জানিয়েছিলেন, মেয়েকে স্কুলে এডমিট করাতে গিয়েও কতশত বাঁধার মুখে পড়তে হয়েছে তাকে। স্বস্তিকা বলেন, ‘ওকে স্কুলে ভর্তি করার সময় সবচেয়ে বেশি অসুবিধার সম্মুখীন হয়েছি। স্কুলের অ্যাডমিশন টেস্টের নোটিশ বোর্ডে লেখা থাকত ভর্তির সময় পিতা-মাতা দু’জনকেই আসতে হবে। আর আমি সেখানে একাই যেতাম। কলকাতার নামী-দামী স্কুল আমার মেয়েকে ভর্তি নেয়নি আমার সিঙ্গেল মাদার স্ট্যাটাসের কারণে।’


আরও পড়ুন: চুপিসারে দুবাইয়ের হাসপাতালে মিমি চক্রবর্তী


আক্ষেপের সুরে স্বস্তিকা আরও বলেন, বেশিরভাগ সময় স্কুলের অধ্যক্ষদের সাথে কথা বলতে নিজের বাবা সন্তু মুখোপাধ্যায়কেও নিয়ে গিয়েছি। সবকিছু শোনার পরে তারা বলতেন, ‘ঠিক আছে এ বছরত হল না। আগামী বছর আবারও চেষ্টা করবেন। কিন্তু এভাবেই আগামী বছরগগুলোও দেখতে দেখতে চলে যেত।’


তবে হার মানেননি এই নায়িকা। সিঙ্গেল মাদার হিসেবেই নিজের মেয়েকে বড় করে তুলেছেন তিনি। অন্বেষা বর্তমানে বিদেশে পড়াশোনা করছেন। মা স্বস্তিকার সাথে তার বন্ধুর মতোই সম্পর্ক রয়েছে। এরই মাঝে প্রেমও করছেন মেয়ে অন্বেষা। কলকাতার ছেলে শ্লোক চন্দনের সাথে স্বস্তিকার প্রেমের খবর কারোই অজানা নয়।


এমএল/