একদিন আগে ওয়ানডে স্বোয়াড ঘোষণা শ্রীলঙ্কার


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৬:০১ অপরাহ্ন, ১২ই মার্চ ২০২৪


একদিন আগে ওয়ানডে স্বোয়াড ঘোষণা শ্রীলঙ্কার
ছবি: সংগৃহীত

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ করে বাংলাদেশ-শ্রীলঙ্কা দল বন্দর নগরী চট্টগ্রামে গিয়ে অনুশীলনও শুরু করেছে। বুধবার (১৩ মার্চ) থেকে দু্ই দল তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে। অথচ তার আগেরদিন পর্যন্ত দল ঘোষণা করতে মনে হয় ভুলে গিয়েছিল শ্রীলঙ্কা। অবশেষে ‍ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড প্রকাশ করেছে তারা। কুশল মেন্ডিসকে অধিনায়ক করা হয়েছে ৫০ ওভারের এই সিরিজের জন্য।


চোট কাটিয়ে এই স্কোয়াডে পাথুম নিশাঙ্কা ফিরেছেন, দলে আছেন অলরাউন্ডার চামিকা করুণারত্নও। এর আগে টি- টোয়েন্টি সিরিজ শেষে দেশে ফিরে যান দাসুন শানাকা, নুয়ান তুশারা ও মাথিশা পাথিরানারা। তখনই বোঝা গিয়েছিল যে তারা ওয়ানডে সিরিজে থাকছেন না। আর এবার চূড়ান্ত দলেও সেটাই দেখা গেল।


আরও পড়ুন: ওয়ানডের একাদশে কারা থাকছেন, আভাস দিলেন অধিনায়ক


ওডিআই বিশ্বকাপে আশানুরূপ পারফর্ম করতে না পারা শ্রীলঙ্কা সাম্প্রতিক সময়ে এই ফরম্যাটের দুটি সিরিজ ইতোমধ্যে খেলেছে। যেখানে জিম্বাবুয়েকে ২-০ এবং আফগানিস্তানকে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ করেছে কুশল মেন্ডিসের দল। সে কারণেই টিম টাইগারের বিপক্ষে বাড়তি আত্মবিশ্বাস পাচ্ছেন লঙ্কানরা। বিশেষত তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজের শুরুতে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জেতায় তাদের কিছুটা হলেও বাড়তি সাহস জোগাবে।


এর আগে আফগানদের বিপক্ষে লঙ্কানদের হয়ে প্রথম কোনো ব্যাটার হিসেবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করেছিলেন নিশাঙ্কা। এরপর ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে খেলতে পারেননি। ওয়ানডে দলের শক্তি বাড়াতে দলের সাথে যোগ দিয়েছেন লাহিরু কুমারাও। তার সাথে বোলিং বিভাগের দায়িত্বে আছেন তারকা অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুনিথ ভেল্লালাগে, মহেশ থিকশানা ও দিলশান মাদুশঙ্কা।


আরও পড়ুন: সমর্থকদের ফিডব্যাক দিতে চান শান্ত


বুধবার দুপুর ২টায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দল। এর আগে টি-টোয়েন্টির প্রথম ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শান্ত বাহিনী হেরে যায় মাত্র ৩ রানে। দ্বিতীয় ম্যাচে টাইগাররা দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে ৮ উইকেটের বড় জয়ে সিরিজে সমতা ফেরায়। আবারও তৃতীয় ম্যাচে চূড়ান্ত ব্যর্থতা দেখায় স্বাগতিক টপ অর্ডার ব্যাটাররা। সেখান থেকে টেল-এন্ডারে রিশাদ হোসেনের ঝোড়ো ফিফটির পরও ২৮ রানে সিরিজ হার নিশ্চিত করে টিম বাংলাদেশ।


শ্রীলঙ্কা দলের ওয়ানডে স্কোয়াড:

কুশল মেন্ডিস (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, চারিথ আসালাঙ্কা, সাদিরা সামারাবিক্রমা, আভিষ্কা ফার্নান্দো, ওয়ানিন্দু হাসারাঙ্গা, কামিন্দু মেন্ডিস, দুনিথ ভেল্লালাগে, মহেশ থিকশানা, চামিকা করুণারত্নে, আকিলা ধনাঞ্জয়া, দিলশান মাদুশঙ্কা, লাহিরু কুমারা, জানিথ লিয়ানাগে, প্রমোদ মাদুশান এবং সাহান আরাচিগে।


এমএল/