অবশেষে আনুষ্ঠানিক বিবাহ বিচ্ছেদ হয়েই গেল মাহির


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০২:০২ অপরাহ্ন, ১৭ই মার্চ ২০২৪


অবশেষে আনুষ্ঠানিক বিবাহ বিচ্ছেদ হয়েই গেল মাহির
মাহিয়া মাহি | ফাইল ছবি

চিত্রনায়িকা মাহিয়া মাহি ও তার স্বামী রকিব সরকার বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। দ্বিতীয় বিয়ের পর স্বামী ও একমাত্র ছেলে ফারিশকে নিয়ে বেশ ভালোই সংসার চলছিল চিত্রনায়িকা মাহিয়া মাহির। কিন্তু এই অভিনেত্রীর সেই সংসারেও ভাঙনের সুর বেজে ওঠে। গত ১৬ ফেব্রুয়ারি হঠাৎ সোশ্যাল মিডিয়ায় বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন বলে ঘোষণা দিয়ে বসেন মাহিয়া মাহি। এরপর স্বামীর পদবিও মুছে ফেলেন এই নায়িকা। বর্তমানে ছেলেকে নিয়ে আলাদাই বসবাস করছেন এই নায়িকা।


এবার মাহি জানালেন, স্বামীর সাথে কাগজ-কলমে বিচ্ছেদ হয়ে গেছে তার। সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে মাহি এ কথা জানান। এই অভিনেত্রী বলেন, আমরা দুজনেই অনেক চেষ্টা করেছি। যখন দেখেছি চেষ্টা করেও আমাদের কোনো লাভ হচ্ছে না, আসলে চেষ্টাটাই তখন ছেড়ে দিয়েছি। একসাথে থেকে তিক্ত হওয়ার চেয়ে বন্ধুত্ব সম্পর্ক থাকা ভালো। যেহেতু ও আমার সন্তানের বাবা এবং এখনো ওর সাথে আমার নিয়মিত কথা হয় এবং যোগাযোগ আছে। ছেলে ফারিশকে নিয়ে কথা হয়, ফারিশের কোনো কিছু প্রয়োজন কিনা এবং ও খুবই যত্নবান একজন মানুষ। ওর সাথে আমার কোনো সম্পর্ক নেই, কিন্তু ও ফারিশের ব্যাপারে এত বেশি কেয়ারিং, আমার মনে হয় পৃথিবীতে এমন বাবা পাওয়াটা খুবই টাফ ব্যাপার।


আরও পড়ুন: সহকর্মীদের চেয়ে অনেক বেশি আপন লাগে সাংবাদিকদের: মাহিয়া মাহি


এর আগে নিজের সোশ্যাল মিডিয়ায় দেওয়া এক ভিডিওবার্তায় এ নায়িকা বলেছিলেন, আমরা দুজন মিলেই এমন সিদ্ধান্ত গ্রহণ করেছি। আমাদের মধ্যে কিছু বিষয় নিয়ে সমস্যার সৃষ্টি হয়েছে। তবে রকিব খুবই ভালো একজন মানুষ। তাকে আমি অনেক সম্মান করি। সে অনেক কেয়ারিং। খুব দ্রুতই আমরা আনুষ্ঠানিকভাবে বিচ্ছেদের পথে হাঁটতে যাচ্ছি। কবে আর কীভাবে হবে সেটাও আমরা দুজন মিলেই ঠিক করব।’


এরপর তিনি বলেছিলেন, আপনারা আমার ছেলে ফারিশের জন্য একটু দোয়া করবেন। যেন ওকে ভালো মানুষ হিসেবে বড় করতে পারি।


এদিকে সম্প্রতি নিজের অভিনয়ে ফেরা নিয়ে মাহিয়া মাহি বলেন, চলতি বছর থেকে আমি যতগুলো সিনেমায় কাজ করব সবই ভালো প্রজেক্ট। আমি আর নরমাল কোন কাজ করব না। জীবনের প্রতিটি অধ্যায়ে মানুষের একেক রকেমর একেক অভিজ্ঞতা হয়ে থাকে। প্রত্যেকটা শিল্পী যদি জীবনে বড় রকমের ধাক্কা না খায় তাহলে সে প্রকৃত শিল্পীই হতে পারে না। এটা আমার কাছে এই সময়ে এসে মনে হচ্ছে। বর্তমানে আমি কাজ নিয়ে যেভাবে সিরিয়াস, ক্যারিয়ার নিয়ে যেভাবে চিন্তাভাবনা করছি ১২ বছরে ক্যারিয়ার নিয়ে এতবেশি চিন্তা করিনি।


আরও পড়ুন: শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিবেন মাহি-নাসরিন


তিনি বলেন, আমার কাছে মনে হয়েছে এখন আবার আমার সবকিছু জিরো থেকে শুরু করি। নতুন ভাবে শুরু করে ‘অগ্নি’ ও ‘পোড়ামন’ ছবির সময়ে যে রকম জনপ্রিয়তা ছিল, সে রকম আরও একবার কিভাবে অর্জন করা যায় কিংবা সেটা কিভাবে ছাড়িয়ে যাব তা নিয়েই রাত-দিন যেভাবে চিন্তাভাবনা করি আমার কাছে মনে হয়, আমার জীবনে যা যা হয়েছে তা আরও আগেই ঘটা ভালো ছিল। তাহলে হয়ত নতুন করে জীবনটা আরও আগে থেকেই শুরু করতে পারতাম। আমি কখনোই ক্যারিয়ার নিয়ে এতবেশি সচেতন ছিলাম না। তবে আমার ভাগ্য অনেক ভালো। সে জন্যই আমি আপনাদের সামনে এখনো বসে আছি। কখনোই আমি এতবেশি প্রফেশনাল ছিলাম না। বর্তমানে যেভাবে চিন্তা করছি, সেটা যদি আগে থেকেই চিন্তা করতাম তাহলে আমার অবস্থা আরও অনেক বেশি ভালো থাকত।


প্রসঙ্গত, ২০১৬ সালের ২৪ মে সিলেটের ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুর সাথে বিয়ে করেন মাহিয়া মাহি। এর কয়েক বছর পরই ২০২০ সালে মে মাসে সোশ্যাল মিডিয়ায় দেওয়া এক পোস্টে পারভেজ মাহমুদ অপুর সাথে বিচ্ছেদের কথা জানান এই অভিনেত্রী। পরে ২০২১ সালে রাজনীতিবিদ ও ব্যবসায়ী কামরুজ্জামান সরকার রকিবের সাথে বিয়ের পীড়িতে বসেন মাহিয়া মাহি।


এমএল/