সহকর্মীদের চেয়ে অনেক বেশি আপন লাগে সাংবাদিকদের: মাহিয়া মাহি


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৯:০৩ অপরাহ্ন, ১৬ই মার্চ ২০২৪


সহকর্মীদের চেয়ে অনেক বেশি আপন লাগে সাংবাদিকদের: মাহিয়া মাহি
মাহিয়া মাহি | ছবি: মাহির ফেসবুক থেকে নেওয়া

সময়টা ২০১২ সাল, ‘ভালোবাসার রঙ’ সিনেমার মাধ্যমে রঙ্গিন পর্দায় অভিষেক হয় মাহিয়া মাহির। এরপর বেশকিছু দর্শকপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন এই অভিনেত্রী। তার ক্যারিয়ারের একযুগ পার হয়েছে। কিন্তু কখনও ক্যারিয়ার নিয়ে সচেতন ছিলেন না তিনি। তবে জীবনে বড় একটি ধাক্কা খেয়ে এখন ক্যারিয়ার নিয়ে সচেতন এই নায়িকা। নতুন ভাবনায় এখন এই ‘অগ্নি’ কন্যা।


সম্প্রতি এক সাক্ষাৎকারে মাহি বলেন, চলতি বছর থেকে আমি যত ছবি করব সবগুলো ভালো প্রজেক্ট। আমি আর নরমাল কোন কাজ করব না। জীবনের প্রতিটি অধ্যায়ে মানুষের বিভিন্ন রকেমর অভিজ্ঞতা হয়। প্রত্যেকটা শিল্পী যদি জীবনে বড় রকমের ধাক্কা না খায় তাহলে সে কখনো প্রকৃত শিল্পী হতে পারে না। এটা আমার কাছে এই সময়ে এসে মনে হচ্ছে। বর্তমান আমি কাজ নিয়ে যেভাবে সিরিয়াস, ক্যারিয়ার নিয়ে যেভাবে চিন্তা করছি ১২ বছরে ক্যারিয়ার নিয়ে এতটা চিন্তা করিনি।


তিনি বলেন, আমার কাছে মনে হয়েছে এখন আবার আমার জিরো থেকে সবকিছু শুরু করতে হবে। নতুন করে শুরু করে ‘অগ্নি’ ও ‘পোড়ামন’ ছবির সময়ে যে রকম জনপ্রিয়তা ছিল, সে রকম আরও একবার কিভাবে অর্জন করা যায় কিংবা সেটা কিভাবে ছাড়িয়ে যাব সেটা নিয়েই রাত-দিন যেভাবে চিন্তা করি আমার কাছে মনে হয়, আমার জীবনে যা যা হয়েছে তা আরও আগেই হওয়া উচিত ছিল। তাহলে হয়ত নতুন করে জীবনটা আরও আগে শুরু করতে পারতাম। আমি কখনোই ক্যারিয়ার নিয়ে এতবেশি সচেতন ছিলাম না। তবে আমার ভাগ্য অনেক ভালো। সে জন্যই আপনাদের সামনে এখনো টিকে আছি। কখনোই আমি এত বেশি প্রফেশনাল ছিলাম না। বর্তমান যেভাবে চিন্তা করছি, সেটা যদি আগে থেকেই চিন্তা করতাম তাহলে আমার অবস্থা আরও অনেক বেশি ভালো থাকত।


আরও পড়ুন: ভালো কাজ পেলে ফিরিয়ে দেব না: মাহিয়া মাহি


সম্প্রতি এক সাক্ষাৎকারে জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আব্দুল আজিজ মন্তব্য করে বলেছিলেন, মাহি যদি তার ক্যারিয়ার নিয়ে একটু সচেতন থাকত তাহলে শাকিব খানকেও টপকে যেত। একথা অভিনেত্রী নিজেও মনে করেন। তিনি বলেন, নিজেকে শাকিব খানের সাথে তুলনা করব না। কারণ, তিনি অনেক বড় মাপের একজন অভিনেতা। অনেক যুগ পর পর এ রকম শিল্পী আসে। তবে আজিজ ভাই যেটা বলেছেন সেটা একেবারে উড়িয়ে দেয়া যাবে না।


আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে এই নায়িকার অংশ নেয়ার কথা রয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনে আসলে মিশা ভাইয়ের প্যানেল থেকেই অংশ গ্রহণ করব। কারণ, এই প্যানেলে সব গুণী শিল্পীরা আছেন। তাই এ প্যানেলের প্রতি আমার দুর্বলতা বেশি। আমার যে কোনো ধরনের বিপদে যাকে আমি পাশে পাব তাদেরকেই তো সবসময় সাপোর্ট দিব। যখন যে সমস্যা পড়েছি মিশা ভাইদের ফোন করা মাত্রই তারা এগিয়ে এসেছেন। পাশাপাশি রিয়াজ ভাইকেও পাশে পেয়েছি। কিন্তু অন্য কাউকে কখনোই আমার পাশে পাইনি।


শিল্পী সমিতির নির্বাচন করলে মাহিকে স্বতন্ত্র প্রার্থী হতে হতো না। জাতীয় নির্বাচনের সময় অভিনেত্রী মাহিকে নিয়ে এমনই মন্তব্য করেছিলেন আরেক অভিনেত্রী নিপুণ আক্তার। তার ভাষ্যমতে, মাহি শিল্পী সমিতির নির্বাচনে অংশগ্রহণ করলে অভিজ্ঞতা অর্জন করে সেটা জাতীয় নির্বাচনে কাজে লাগাতে পারত। তার এমন মন্তব্যর পর শিল্পী সমিতির নির্বাচন নিয়ে নতুন করে ভাবছেন এই চিত্রনায়িকা।


আরও পড়ুন: শাকিবের সিনেমাতে ‘ক্যামিও’ চরিত্রে মাহি!


মাহি বলেন, তিনি (নিপুণ) সিনিয়র শিল্পী, যেহেতু বলেছেন এ জন্যই নির্বাচন নিয়ে একটু বেশি চিন্তা ভাবনা করছি। তার এ কথার জন্য আমার নির্বাচনে আসার সম্ভাবনা বেশি। আমার নির্বাচনের সময় কাউকে পাশে পাইনি। একমাত্র ফেরদৌস ভাই আমাকে ফোন করেছিল। তিনি অনেক বড় মনের পরিচয় দিয়েছিলেন সেসময়।


তিনি আরও বলেন, সে সময় সবচেয়ে বড় শক্তি সাংবাদিক ভাইয়েরা আমার পাশে ছিল। পুরো দেশ সাংবাদিক ভাইদের মাধ্যমেই আমার কার্যক্রম দেখেছেন। এখন সহকর্মীদের চেয়ে অনেক বেশি আপন লাগে সাংবাদিকদের।


এমএল/