শান্তর ক্যাপ্টেনসি নিয়ে সাকিবের অভিমত


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৭:৫৪ অপরাহ্ন, ২৮শে মার্চ ২০২৪


শান্তর ক্যাপ্টেনসি নিয়ে সাকিবের অভিমত
ফাইল ছবি

সাকিব আল হাসান মাসখানেক আগেই বাংলাদেশ দলের সব ফরম্যাটের অধিনায়ক থেকে সরে দাঁড়ান। এরপর সবকিছু বিবেচনায় নাজমুল হোসেন শান্তকে আগামী এক বছরের জন্য লাল-সবুজের নেতৃত্ব দেয় বিসিবি।


দায়িত্ব পেয়েই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছেন শান্ত বাহিনী। তবে শান্তর নেতৃত্বেই টি-টোয়েন্টি সিরিজের সাথে টেস্টের প্রথম ম্যাচ হেরেছে চণ্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।


আরও পড়ুন: প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত


বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে এক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন তিনি। সেখানে সাকিব আল হাসানের কাছে শান্তর অধিনায়কত্ব নিয়ে জানতে চাওয়া হয়। জবাবে এই অলরাউন্ডারের মন্তব্য, সবার সহযোগিতা পেলে অসাধারণ লিডার হয়ে উঠবেন শান্ত।


তিনার ভাষ্যমতে, খুবই আর্লি স্টেজ, কিন্তু আমি সিউর বিসিবি ওকে (শান্ত) লং টার্মের কথা চিন্তা করেই দিয়েছে এবং শান্তর শুরুটা অনেক ভালো হয়েছে, কিছু রেজাল্ট ওর পক্ষে এসেছে। যেটা ওকে আরও বড় হতে সাহায্য করবে। সবার সাপোর্ট থাকলে আমার ধারণা ও একজন অসাধারণ লিডার হবে দলের জন্য।


আরও পড়ুন: চট্টগ্রাম টেস্ট রেখেই অস্ট্রেলিয়ায় যাচ্ছেন হেড কোচ হাথুরু


এদিকে লঙ্কানদের বিপক্ষে চট্টগ্রামে টেস্ট দিয়ে প্রায় এক বছর পর এই ফরম্যাটে ফিরছেন সাকিব। সবকিছু ঠিকঠাক থাকলেও বৃহস্পতিবার দলের সাথে যোগ দেওয়ার কথা আছে এই অলরাউন্ডারের। এর আগে, ডিপিএলে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ব্যাটে-বলে দারুণ প্রত্যাবর্তনের গল্প লিখেছেন বাংলার এই পোস্টার বয়।


এমএল/