দ্বিতীয় টেস্টে ১ম দিন

ক্যাচ মিস আর হতাশাময় প্রথম সেশন


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১২:৫১ অপরাহ্ন, ৩০শে মার্চ ২০২৪


ক্যাচ মিস আর হতাশাময় প্রথম সেশন
ছবি: সংগৃহীত

সিলেট টেস্টে দুই ইনিংসেই ব্যর্থ ছিল শ্রীলঙ্কার টপ অর্ডার ব্যাটাররা। চট্টগ্রাম টেস্টে ঘুরে দাঁড়ালেন তারা। দলকে অন্তত ভালো একটা শুরু এনে দিয়েছেন শ্রীলঙ্কান দুই ওপেনার ব্যাটার দিমুথ করুণারত্নে ও নিশান মাদুশঙ্কা। যদিও একটি জীবন পেয়েছেন মাদুশঙ্কা। তার সহজ ক্যাচ ড্রপ করেছে বাংলাদেশ। বাজে ফিল্ডিংয়ের জন্য প্রথম সেশনে উইকেটশূন্য টাইগাররা।


প্রথম সেশনে মোট খেলা হয়েছে ২৭ ওভার। যেখানে কোনো উইকেট না হারিয়েই স্কোরবোর্ডে ৮৮ রান যোগ করেছে শ্রীলঙ্কা। ব্যক্তিগত ৫৫ রান নিয়ে উইকেটে আছেন ওপেনার ব্যাটার মাদুশঙ্কা। অপর ওপেনার ব্যাটার করুনারত্নের সংগ্রহ ৩৩ রান।


আরও পড়ুন: শ্রীলঙ্কার সাথে টেস্ট ম্যাচটি জেতা উচিত: সাকিব


সাদা পোশাকে অভিষেক ম্যাচ খেলছেন হাসান মাহমুদ। নতুন বলে ভালোই শুরু করেছিলেন এই ডানহাতি পেসার। একাধিক সুযোগও তৈরি করেছিলেন। তবে ফিল্ডারদের সহযোগিতা পাননি। ক্যাচ মিস না হলে অভিষেক উইকেটের জন্য খুব বেশি হয়তো অপেক্ষা করতে হতো না হাসানকে।


ইনিংসের ৬ষ্ঠ ওভারেই উইকেট পেতে পারতেন পেসার হাসান । তার করা বল অফ স্টাম্পের বাইরে বেরিয়ে যাওয়ার সময় জায়গায় দাঁড়িয়ে খেলতে চেয়েছিলেন ব্যাটার মাদুশঙ্কা। আউট সাইড এজে স্লিপে দাঁড়ানো মাহমুদুল হাসান জয়ের হাতে বল যায়। কিন্তু সহজ ক্যাচটি লুঁফে নিতে পারেননি তিনি।


আরও পড়ুন: শান্তর ক্যাপ্টেনসি নিয়ে সাকিবের অভিমত


এই ক্যাচ মিসের মাশুল শান্ত বাহিনী এখন গুনছে। মাদুশঙ্কা ইতোমধ্যেই স্পর্শ করেছেন ব্যক্তিগত অর্ধশতক। ৮০ বলের বিনিময়ে এই মাইলফলক ছুঁয়েছেন তিনি। ৯৭ বল খেলে ৫৫ রান করে অপরাজিত আছেন এই ব্যাটার।


প্রথম সেশনে আরও একটি সুযোগ তৈরি করেছিলেন হাসান মাহমুদ। ইনিংসের ২২তম ওভারে শেষ ডেলিভারিটি বাউন্সার মেরেছিলেন এই বোলার। সেখানে হুক করতে গিয়ে ফাইন লেগে ক্যাচ তোলেন ব্যাটার করুনারত্নে। কিন্তু ফিল্ডার সাকিব সীমানা থেকে কিছুটা দূরে থাকায় ক্যাচটি তালুবন্দি করতে পারেননি।


এমএল/