নতুন মুখ নিয়ে বাংলাদেশে আসছে সিকান্দারের দল


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৪:২২ অপরাহ্ন, ২৪শে এপ্রিল ২০২৪


নতুন মুখ নিয়ে বাংলাদেশে আসছে সিকান্দারের দল
ছবি: সংগৃহীত

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ এ লক্ষ্যে নিজেদেরকে ঝাঁলাই করতে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যবিশিষ্ট শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে। এই সিরিজে দলটির নেতৃত্ব দেবেন সিকান্দার রাজা। এবারের সিরিজে জিম্বাবুয়ের স্কোয়াডে নতুন মুখ হিসেবে দেখা যাবে ২৬ বছর বয়সী অলরাউন্ডার জোনাথন ক্যাম্পবেলকে। তার বাবা হলেন দলটির সাবেক ক্যাপ্টেন অ্যালিস্টার ক্যাম্পবেল।


আগামী ৩ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচের এই  সিরিজের প্রথম ম্যাচে অভিষেকের অপেক্ষায় আছেন লেগস্পিন বোলিং অলরাউন্ডার জোনাথন ক্যাম্পবেল। বর্তমানে দলটিকে স্থায়ী প্রধান কোচ ছাড়াই খেলতে হবে। তাই আসন্ন এই সফরে দলটির প্রধান কোচের দায়িত্ব পালন করবেন স্টুয়ার্ট মাতসিকেনিয়েরি।


আরও পড়ুন: বাংলাদেশে এসে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ


তবে দলে ফিরেছেন দলটির টপঅর্ডার ব্যাটার তাদিওয়ানাশে মারুমানি ও অলরাউন্ডার ফারাজ আকরাম। বাকি সদস্যের সবাই এবছরের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে দলে ছিলেন।


এই সিরিজের প্রথম তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামে-৩, ৫, ও ৭ মে। বাকি দুটি ম্যাচ হবে মিরপুুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে- ১০ ও ১২ মে। অন্যদিকে এই সিরিজ শেষ করেই যুক্তরাষ্ট্র সফরে যাবে টাইগারবাহিনী। সেখানে স্বাগতিকদের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।


আরও পড়ুন: নির্বাচক প্যানেলের সাথে বৈঠকে বসছেন হাথুরু


বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের স্কোয়াড


রাজা সিকান্দার (অধিনায়ক), ফারাজ আকরাম, বেনেট ব্রায়ান, বার্ল রায়ান, ক্যাম্পবেল জোনাথন, এরভিন ক্রেইগ, গাম্বি জয়লর্ড, জংওয়ে লুক, মাসাকাদজা ওয়েলিংটন, মুজারাবানি ব্লাসিং, মাদান্দে ক্লাইভ, মারুমানি তাদিওয়ানাশে,  নডলোবু আইনসলে এনগারাবা রিচার্ড ও উইলিয়াম শন।


আজুবা/জেবি