এফডিসিতে ১৯ সংগঠনের বৈঠক, বয়কট হতে পারেন নিপুণ!


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৩:৪৩ অপরাহ্ন, ২২শে মে ২০২৪


এফডিসিতে ১৯ সংগঠনের বৈঠক, বয়কট হতে পারেন নিপুণ!
ছবি: সংগৃহীত

গত ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে সভাপতি হিসাবে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক হিসাবে মনোয়ার হোসেন ডিপজল নির্বাচিত হয়েছেন। নির্বাচনের এই ফলাফল মানতে নারাজ চিত্রনায়িকা নিপুণ আক্তার। ইতোমধ্যে এ ফল স্থগিত চেয়ে রিট করে আদালতের দ্বারস্থ হয়েছেন পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী এই চিত্রনায়িকা। পরে অনিয়মের অভিযোগে রিট করেন নিপুণ। আর এই রিটের জের ধরে সম্পাদক পদে বিজয়ী ডিপজল তার পদে বসতে পারবেন না। সেই সঙ্গে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারের অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। 


আরও পড়ুন: এবার জয়ের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি মিষ্টি জান্নাতের


বিষয়টি ঘিরে বুধবার (২২ মে) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি)  বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিসহ ১৯ সংগঠনের ডাকা জরুরি বৈঠক বসতে যাচ্ছে। 


নির্বাচনের ফলাফল মেনে নিয়ে ২৫ দিন পর নিপুণের রিট করা ভালোভাবে নেননি অনেক শিল্পীরা। জানা গেছে, আজ বিকেল ৩টায় এফডিসিতে ১৯ সংগঠনের সঙ্গে শিল্পী সমিতির এক বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বৈঠকে স্টার সিনেপ্লেক্সের অনিয়ম সহ নিপুণের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত আসতে পারে। এমনকি নিপুণকে বয়কটের সিদ্ধান্ত আসতে পারে বলে জানিয়েছেন অনেক শিল্পী। তবে ঘোষণা না আসা পর্যন্ত তা নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না।


আরও পড়ুন: মাহিকে দুটি গাড়ি ও ফ্ল্যাট দিয়েছিলেন জাজ কর্ণধার আজিজ


এছাড়াও নিপুণের করা রিট এবং মিশা-ডিপজলকে অশিক্ষিত বলে কটাক্ষ করায় প্রতিবাদ জানিয়ে এই নায়িকার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করবেন শিল্পীরা। এতে অংশ নেওয়ার কথা রয়েছে নিপুণ সমর্থিত ১০৩ জন শিল্পীদেরও।


জেবি/আজুবা