সিনিয়র শিল্পীদের মূল্যায়ন করা হয় না: ফেরদৌস


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১২:৪৪ অপরাহ্ন, ৮ই জুন ২০২৪


সিনিয়র শিল্পীদের মূল্যায়ন করা হয় না: ফেরদৌস
ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। শুক্রবার (৭ জুন) ছিল এই চিত্রনায়কের জন্মদিন। এবার ৫০ পেরিয়ে এবার ৫১ বছরে পা দিয়েছেন তিনি।। সংসদ সদস্য হওয়ার পর এটি প্রথম জন্মদিন ফেরদৌসের।  এবারের জন্মদিন তার কাছে সেরা;  প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে সামনাসামনি জন্মদিনের শুভেচ্ছা পেয়েছেন এই চিত্রনায়ক।


আরও পড়ুন: পার্লার নিয়ে ডিপজলের প্রশ্ন, ভিডিও প্রকাশ নিপুণের


তবে সংসদ সদস্য হওয়ার পর আগের থেকে বেশি ব্যস্ততায় দিন কাটছে ফেরদৌসের। তাই পরিবার ও শোবিজ ছাড়াও জন্মদিনে সময় দিতে হয়েছে রাজনৈতিক নেতা-কর্মীদের সাথে। ভক্ত-অনুরাগীদের মত এই বিশেষ দিনে ফেরদৌসের খবর নিয়েছেন ঢালিউড চিত্রনায়িকা পূর্ণিমা। এদিকে সংসদ সদস্যকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে বহু আয়োজন করেছে তার রাজনৈতিক সতীর্থরা।


সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে জ্যেষ্ঠ ও অভিজ্ঞ শিল্পীদের নিয়ে হতাশা প্রকাশ করেন ফেরদৌস। চিত্রনায়কের ভাষ্য, ‘আমাদের দেশে যখন কোনো শিল্পী অভিজ্ঞ হন, ২৫-৩০ বছর ধরে কাজ করেন, তাদের সেভাবে মূল্যায়ন করা হয় না। একজন রাজ্জাককেও মূল্যায়ন করা হয়নি। একজন ববিতা, কবরী, আলমগীরকেও করা হয়নি। অনেক সিনিয়র শিল্পীকে আমাদের দেশে সেভাবে মূল্যায়ন করা হয় না। আমার কাছে মনে হয়েছে, আমিও যদি সেই চরিত্রাভিনেতা হয়ে যাই, তবে সেই মূল্যায়নটা হয়তো আমি নিজেও পাবো না।’


আরও পড়ুন: প্রফেশনটা খুব লোভনীয়, বাসায় বসে টাকা আয় করা যায়: ফারিয়া শাহরিন


ফেরদৌস অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ছটকু আহমেদ’র ‘আহারে জীবন’। অভিনয় শেষ হওয়া তার কয়েকটি ছবি এখনও মুক্তির অপেক্ষায় আছে। এর মধ্যে রয়েছে ‘দামপাড়া’, ‘মানিকের লাল কাঁকড়া’, ‘ক্ষমা নেই’, ‘রাসেলের জন্য অপেক্ষা’, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’, ‘যদি আরেকটু সময় পেতাম’। 


জেবি/আজুবা