ফরিদপুরে অগ্নিকাণ্ডে আল আমীন টিম্বার হাউজ ভস্মীভূত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:৩৫ অপরাহ্ন, ১১ই জুন ২০২৪


ফরিদপুরে অগ্নিকাণ্ডে আল আমীন টিম্বার হাউজ ভস্মীভূত
ছবি: প্রতিনিধি

ফরিদপুর সদর উপজেলার কৈজুরি ইউনিয়নের মঙ্গলকোট বাজারে অগ্নিকাণ্ডে আল আমীন টিম্বার হাউজ ভস্মীভূত হয়ে গেছে। 


সোমবার (১০ জুন) দিবাগত রাত আড়াইটার দিক আগুন লাগার ঘটনা ঘটে। এতে প্রতিষ্ঠানের প্রায় ২৭ টি ছোট মেশিন, ৮ টি বড় মেশিন, তৈরি ফার্নিচার, কাঠ, ঘরসহ প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের প্রোপাইটর শাহ্ মো. আক্কাছ প্রামানিক।


এদিকে অগ্নিকাণ্ডের খবরে সমবেদনা জানিয়েছেন ফরিদপুর সদর আসনের সাংসদ এ.কে. আজাদ। মঙ্গলবার (১১ জুন) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন হা-মীম গ্রুপের চেয়ারম্যান মোতালেব হোসেন। তিনি ক্ষতিগ্রস্থর পাশে দাড়ান ও সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।


আরও পড়ুন: সদরপুরে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন


আক্কাছ প্রামানিক বলেন, রাত পৌনে তিন টায় প্রতিষ্ঠানে আগুনের খবর পাই। ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা রাত সাড়ে তিনটায় ঘটনাস্থলে আসে। এর আগে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিস প্রায় আধাঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে সব শেষ।


তিনি বলেন, আমার আল আমীন টিম্বার হাউজে একটি কাঠ চিরাই স'মিল, ফার্নিচার ডিজাইন কারখানা ও সো রুম রয়েছে। আমার ডিজাইন কারখানা ও তৈরিকৃত সকল কিছুই পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমার প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে।


আরও পড়ুন: ফরিদপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

  

ফরিদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা সুভাষ বাড়ৈ অগ্নিকাণ্ডের সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে রাতে ঘটনাস্থলে গিয়ে প্রায় ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সুত্রপাত। আগুনে ফার্নিচার কারখানাটি সম্পূর্ণ পুড়ে গেছে। পাশের একটি ফার্নিচার শো রুমও আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।


এমএল/