বর্ণচোরা বিএনপি ও অপশক্তিকে পরাজিত করতে হবে: কাদের


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১:১২ পূর্বাহ্ন, ২৩শে জুন ২০২৪


বর্ণচোরা বিএনপি ও অপশক্তিকে পরাজিত করতে হবে: কাদের
ছবি: সংগৃহীত

‘৭৫ বছরে আওয়ামী লীগের এই জন্মদিনে অঙ্গীকার হচ্ছে, আমাদের রক্তমূল্যে অর্জিত বিজয়কে সুসংহত করব।’ উল্লেখ করে  সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “আমাদের চলার পথের প্রধান বাধা বর্ণচোরা বিএনপি। মুক্তিযুদ্ধের নামে এই বর্ণচোরারা ভাঁওতাবাজি করে। আজকে সাম্প্রদায়িক ও জঙ্গিবাদি শক্তি আমাদের অভিন্ন শত্রু। এই অভিন্ন শত্রুরা বিএনপির নেতৃত্বে ঐক্যবদ্ধ। আমাদের আজকের শপথ, এই অপশক্তিকে পরাজিত করতে হবে, পরাভূত করতে হবে। আমাদের বিজয়কে আমরা সুসংহত করব।”


রবিবার (২৩ জুন) আ. লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমকে এসব কথা বলেন তিনি।


আরও পড়ুন: খালেদা জিয়ার অবস্থা আশঙ্কাজনক, দোয়া চাইলেন মির্জা ফখরুল


সেতুমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা অভিমুখে আমরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ নির্মাণ করব’।


আরও পড়ুন: জাতির সবচেয়ে বড় দুটি অর্জন আ. লীগের নেতৃত্বে: কাদের


তিনি আরও বলেন, “জনগণের কণ্ঠে প্রতিধ্বনিত হয়ে, প্রতিরোধের দাবানল ছড়িয়ে, বিজয় ছিনিয়ে আনার নাম বাংলাদেশ আওয়ামী লীগ। আমরা মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে জীবনের জয়গান গাই। আমরা ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে সৃষ্টির পতাকা ওড়াই। বাংলাদেশ আওয়ামী লীগ এদেশের বৃহত্তম ও প্রাচীনতম রাজনৈতিক প্রতিষ্ঠান। এককথায় বলতে পারি, সংগ্রাম-সাফল্য ও সংস্কৃতির বর্ণিল প্রতিভাসের নাম বাংলাদেশ আওয়ামী লীগ।”


জেবি/এসবি