অধিনায়কত্ব হারাতে যাচ্ছেন শান্ত!


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৭:৪৫ অপরাহ্ন, ২৯শে জুন ২০২৪


অধিনায়কত্ব হারাতে যাচ্ছেন শান্ত!
ছবি: সংগৃহীত

বর্তমান বাংলাদেশ ক্রিকেট দলের সব ফরম্যাটের নেতৃত্বে আছেন নাজমুল হোসেন শান্ত। চলতি বছরের ফেব্রুয়ারিতে সব ফরম্যাটের দায়িত্ব পান তিনি। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও তার নেতৃত্বে খেলেছে বাংলাদেশ। যেখানে ক্যাপ্টেন নিজেই পারফর্ম করতে পারেননি। সেই সঙ্গে ভুগেছে দলও। তাই এবার তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।


শনিবার (২৯ জুন) গণমাধ্যমের মুখোমুখি হয়ে টাইগারদের বিশ্বকাপ পারফর্মম্যান্স নিয়ে কথা বলেছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। বিশ্বকাপে ৭ ম্যাচ খেলে শান্ত করেছেন মোটে ১১২ রান, স্ট্রাইকরেট ৯২। এমন অবস্থায় তাকে নিয়ে বিসিবি কি ভাবছে? সে প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি।


আরও পড়ুন: জরুরি বোর্ড মিটিং ডেকেছে বিসিবি


শান্তর অধিনায়কত্ব নিয়ে জালাল বলেন, 'আমরা শান্তকে ম্যান্ডেট দিয়েছি এক বছরের জন্য। এখন পর্যন্ত এই বিষয় নিয়ে আমরা আলোচনা করিনি। তাসকিন শুরু করেছে ভাইস ক্যাপ্টেন হিসেবে। আমার মনে হয়, সে সামনে থেকে নেতৃত্ব দিতে পারে। কিন্তু এই মুহুর্তে অধিনায়ক পরিবর্তন হবে কি না, ভবিষ্যতেও হবে কি না এই বিষয় নিয়ে আমি আলোচনা করতে পারব না। সবকিছু বোর্ডের সিদ্ধান্তে হয়। শান্তকে আমরা এই বছরের জন্য ম্যান্ডেট দিয়েছি। বাকিটা বোর্ডের ইচ্ছা'


জেবি/আজুবা