কক্সবাজারে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:১১ অপরাহ্ন, ৭ই জুলাই ২০২৪


কক্সবাজারে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত
ছবি: প্রতিনিধি

কক্সবাজারে জেলা পর্যায়ে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  


বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস।  


আরও পড়ুন: কক্সবাজারে ‘মিয়ানমার অভ্যন্তরে’ মাইন বিস্ফোরণে এক রোহিঙ্গা নিহত


এসময় প্রধান অতিথির বক্তব্যে প্রদীপ কুমার দাস বলেন, ভোক্তাদের কাছে যে খাবার সরবরাহ করা হয় তার নিরাপত্তা নিশ্চিত করা খাদ্য ব্যবসায়ীদের দায়িত্ব। খাদ্য ব্যবসায়ীদের সংশ্লিষ্ট আইন, বিধি- বিধান মেনে খাদ্য প্রস্তুত, আমদানি, সরবরাহ, সংরক্ষণ, বিপণন এবং পরিবেশন করতে হবে। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার, খাদ্য ব্যবসায়ী এবং ভোক্তাদের সক্রিয় অংশগ্রহণ দরকার।  


সরকার বিজ্ঞানভিত্তিক ব্যবস্থাপনার মাধ্যমে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গঠন করেছে বলে জানান তিনি।  


আরও পড়ুন: ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত কক্সবাজার


কক্সবাজার সদর উপজেলার ইউএনও ফারজানা রহমানের সভাপতিত্বে কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা নাজমুল ইসলাম।  


এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য (অতিরিক্ত সচিব) ও প্রকল্প পরিচালক আবু নূর মো. শামসুজ্জামান, খাদ্য মন্ত্রনালয়ের যুগ্ন সচিব মো. মহসিন। কর্মশালা স্থানীয় খাদ্য ব্যবসায়ীসহ জনপ্রতিনিধি ও সচেতন নাগরিকরা উপস্থিত ছিলেন।


এসডি/