হোয়াটসঅ্যাপে ফাইল পাঠাতে ইন্টারনেট লাগবে না


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৪:২০ অপরাহ্ন, ২৫শে জুলাই ২০২৪


হোয়াটসঅ্যাপে ফাইল পাঠাতে ইন্টারনেট লাগবে না
ফাইল ছবি

মেটার অঙ্গ প্রতিষ্ঠান জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপ। প্রায়ই নতুন নতুন ফিচার নিয়ে আসে জনপ্রিয় এই অ্যাপ। তাই ব্যবহারকারীরাও আগ্রহের সঙ্গে অপেক্ষায় থাকেন। এবার শোনা যাচ্ছে, ইন্টারনেট ছাড়াই তথ্য, ছবি ও ভিডিও পাঠানোর সুবিধা চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। 


ইন্টারনেট ডেটা শেষ হয়ে গেলেও নির্দিষ্ট হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীকে প্রয়োজনীয় তথ্য পাঠানো যাবে। হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউ আ বেটা ইনফো এই তথ্য জানিয়েছে।


আরও পড়ুন: ‘আজকের মধ্যে ব্রডব্যান্ড ইন্টারনেট পাবেন বেশিরভাগ গ্রাহক’


ডব্লিউ আ বেটা ইনফোর তথ্যমতে, হোয়াটসঅ্যাপে নতুন এই সুবিধায় ছবি, ভিডিও, গানসহ বিভিন্ন ফাইল এনক্রিপশন করে পাঠানো যাবে। এর ফলে ইন্টারনেট ছাড়া পাঠানো বার্তাও থাকবে নিরাপদ। তবে এ সুবিধায় তথ্য পাঠানোর জন্য দুটি স্মার্টফোন পাশাপাশি রেখে অফলাইনে ফাইল শেয়ার সুবিধা ব্যবহার করতে হবে। শেয়ার ইট অ্যাপের মতোই কিছুটা কাজ করবে এই ফিচার। সুবিধাটি ব্যবহারের জন্য অবশ্যই ২টি স্মার্টফোনের সিস্টেম ফাইল, ফটো গ্যালারি ও অবস্থানের তথ্য ব্যবহারের অনুমতি দিতে হবে হোয়াটসঅ্যাপকে।


আরও পড়ুন: ইন্টারনেট চালু হবে কিনা, জানাল গ্রামীণফোন


তবে অ্যানড্রয়েড ও আইওএস ফোনে কবে থেকে এই সুবিধা পাওয়া যাবে তার দিনক্ষণ জানা যায়নি। ফিচারটি বর্তমানে হোয়াটসঅ্যাপের পরীক্ষাধীন রয়েছে এবং বেটা ভার্সনে পরীক্ষা করা হচ্ছে।


জেবি/এসবি