কুষ্টিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:১৯ অপরাহ্ন, ৩রা আগস্ট ২০২৪


কুষ্টিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল
ছবি: প্রতিনিধি

মোঃ রবিউল ইসলাম হৃদয়: কেন্দ্র ঘোষিত  কর্মসূচির অংশ হিসেবে কুষ্টিয়ায় দেশব্যাপী  শিক্ষার্থী এবং সাধারণ নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ, বিজিবি, সেনাবাহিনী, ডিবি, র‍্যাব ও ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে দেশব্যাপী  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের  মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।


আরও পড়ুন: কোটা সংস্কার আন্দোলন ঘিরে কুষ্টিয়ায় পুলিশের অভিযানে সন্দেহভাজন ৩০ জন আটক


শনিবার (৩ আগস্ট) বেলা ১১ টার সময় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সামনে থেকে একত্র হয়ে কয়েক হাজার ছাত্র-ছাত্রী শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে শহরের সাদ্দাম বাজার মোড়, চৌরহাসমোড়, মজমপুর গেটে অতিবাহিত করে প্রায় ২ ঘন্টা ব্যাপি ৪ কিলোমিটার বিক্ষোভ মিছিলের র‍্যালী করেন। বিক্ষোভ মিছিলে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়(ইবি)‘র শিক্ষার্থী, কুষ্টিয়া সরকারী কলেজের শিক্ষার্থী, সহ সরকারি বেসরকারি কলেজের শিক্ষার্থী ও শিক্ষার্থীদের অভিভাবকরা বিক্ষোভ মিছিলে অংশগ্রহন করেন। 


বিক্ষোভ মিছিলের সময় আন্দোলরত শিক্ষার্থীরা পুলিশের গুলিতে ও ছাত্রলীগসহ অন্যসংগঠনের নেতাদের হাতে আন্দোলন করতে আসা শিক্ষার্থীদের নিহতের বিচারের দাবি জানিয়ে এক দফা দাবি করে সেনাবাহীনির সরকার আনার দাবি জানান। এছাড়াও তারা আন্দোলনের পাশাপাশি চৌরহাস মোড় থেকে সাদ্দাম বাজার মোড় পর্যন্ত কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করে রাখেন এবং প্রত্যেকটি রাস্তার পাশের দেয়ালে প্রতিবাদী অনেক ভাষায় লিখনী করেন। বিক্ষোভের সময় শিক্ষার্থীরা জরুরী পরিবহন ঔষধের গাড়ি এবং এম্বুলেন্স রাস্তা ফাঁকা করে তাদের যাবার ব্যাবস্থা করে দেন। 

 

আরও পড়ুন: কুষ্টিয়ায় র‍্যাবের কোম্পানী কমান্ডার হিসেবে যোগদান করলেন অফিসার ইলিয়াস খান


আন্দোলন ও বিক্ষোভ মিছিলের সময় কুষ্টিয়া জেলা পুলিশ, র‍্যাব, বিজিবি সদস্যদের বিকঝোভ মিছিলের এলাকাজুড়ে শান্তিপূর্ণভাবে নিরাপত্তা দিতে দেখা গেছে। 


কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) পলাশ কান্তি নাথ জানান, বিক্ষোভ মিছিলের জন্য কাউকে আটক করা হয়নি। শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল করেছে। আমরা সর্বক্ষন তাদের নিরাপত্তার জন্য তাদের চারপাশে নজর রেখেছি। এছাড়াও এই বিক্ষোভের মধ্যে কোন অপশক্তি ঢুকে কোন ধরনের সহিংসতা যাতে না করে সেদিকেও আমরা নজর রেখেছিলাম। তারা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল শেষ করেছে। 


এসডি/