কু‌ষ্টিয়ায় দুইটি হত্যা মামলায় হা‌নিফ-আতাসহ শতাধিক নেতা আসামি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৪৭ অপরাহ্ন, ১৭ই আগস্ট ২০২৪


কু‌ষ্টিয়ায় দুইটি হত্যা মামলায় হা‌নিফ-আতাসহ শতাধিক নেতা আসামি
ছবি: প্রতিনিধি

কু‌ষ্টিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দুইজন নিহতের ঘটনায় দুটি পৃথক হত্যা মামলা হয়েছে। মামলায় আওয়ামী লী‌গের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক কু‌ষ্টিয়া-৩ আস‌নের সাবেক সংসদ সদস্য মাহবুবউল আলম হা‌নিফ শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাসহ শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে। 


নিহতরা হলেন কুষ্টিয়া শহরের থানাপাড়া এলাকার‌ লুকমান হো‌সে‌নের ছে‌লে আবদুল্লাহ (১৩) এবং সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়‌নের শালদাহ গ্রামের মৃত নও‌শে‌র আলীর‌ ছে‌লে বাবু (৩২)।


আরও পড়ুন: ভেড়ামারায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শহীদ শিক্ষার্থীদের স্মরণে ছাত্রদলের শান্তি মিছিল 


আবদুল্লাহ বাবার সা‌থে শহ‌রের ফায়ার সা‌র্ভিসের সাম‌নে অ‌ব‌স্থিত চা‌য়ের দোকা‌নে কাজ কর‌তো। আর বাবু স্বর্ণব্যবসায়ী ছি‌লেন। সোমবার (৫ আগস্ট) বি‌কে‌লে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে তারা দুইজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এদের ম‌ধ্যে বাবু বৈষম্যবি‌রোধী ছাত্র আন্দোলনে যুক্ত ছি‌লেন। 


নিহত আবদুল্লা‌হর বাবা লোকমান এবং নিহত বাবুর প‌ক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক রাইসুল হক বাদী হ‌য়ে বৃহস্প‌তিবার (১৫ আগষ্ট) রা‌তে কু‌ষ্টিয়া ম‌ডেল থানায় হত্যা মামলা দু‌টি দায়ের ক‌রেন। মামলায় আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক কু‌ষ্টিয়া-৩ আস‌নের সাবেক সংসদ সদস্য মাহবুবউল আলম হা‌নিফ, জেলা আওয়ামী লীগ সভাপ‌তি সদর উদ্দিন খান, সহ-সভাপ‌তি র‌বিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাসহ ৪৯ জন‌কে এজাহারনামীয় আসামী করা হ‌য়ে‌ছে। সেই সঙ্গে মামলা দুটিতে অজ্ঞাতনামা আরও ৭০ জনকে আসামি করা হয়েছে।


আরও পড়ুন: কুষ্টিয়ায় অস্থায়ীভাবে সদর ফাঁড়িতে শুরু হলো মডেল থানার কার্যক্রম  


কুষ্টিয়া ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মোহাম্মদ মাহফুজুল হক চৌধুরী দৈনিক জনবাণীকে বলেন মামলা দু‌টির বিষয়‌ নি‌শ্চিত করে‌ছেন। তবে মামলার কোনো আসামি গ্রেফতার হয়নি বলে তিনি জানান। 


এমএল/