বন্যার্তদের জন্য টেকনাফ থেকে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে যাবে প্রায় ৭ লাখ টাকা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪২ অপরাহ্ন, ২৪শে আগস্ট ২০২৪


বন্যার্তদের জন্য টেকনাফ থেকে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে যাবে প্রায় ৭ লাখ টাকা
ছবি: প্রতিনিধি

দেশের বিভিন্ন জেলায় বন্যার্ত মানুষকে সহযোগিতা করার জন্য কক্সবাজারের টেকনাফে ত্রাণের জন্য নগদ টাকা সংগ্রহ করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা। ছাত্র আন্দোলনের এই কর্মসূচিতে ব্যাপক সাড়া পড়েছে। একদিনের সীমান্ত উপেজলা টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ৩ লাখ ৯৪ হাজার ৫৮২ টাকা সংগ্রহ করা হয়েছে। এছাড়া টেকনাফ সরকারি ডিগ্রী কলেজের পক্ষ থেকে ৩ লাখ টাকা মতো। এসব টাকা অর্ন্তবর্তি সরকারের প্রধান উপদেষ্টা ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান হিসেবে প্রদান করা হবে। 


আরও পড়ুন: টেকনাফে আরও ৫ রোহিঙ্গার মরদেহ উদ্ধার


শনিবার (২৪ আগস্ট) দুপুরে সরেজমিনে দেখা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের পাশাপাশি সরকারী ডিগ্রী কলেজের পক্ষ থেকে বৃষ্টির মধ্যও ছাতা হাতে নিয়ে  টেকনাফ ঝর্ড়ণা চত্তরের মোড়ে ব্যানারে চেয়ার-টেবিলসহ বুথ তৈরি করে ত্রাণের টাকা সংগ্রহ করা হচ্ছে। অন্তত তিন দিনে তাঁরা প্রায় ৩ লাখ সংগ্রহ করেছে।


এদিকে বন্যার্ত ক্ষতিগ্রস্ত সাড়ে ৩ লক্ষ পরিবারের জন্য ত্রাণ নিয়ে সেখানে রওনা হয়েছে টেকনাফে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের একটি দল। এছাড়া  স্বেচ্ছাসেবক হিসেবে সেখানে অনেক শিক্ষার্থী কাজ করছেন বলে জানায়। 


আরও পড়ুন: টেকনাফে আরও ৫ রোহিঙ্গার মরদেহ উদ্ধার


টেকনাফ বাসস্টেশন বায়তুল করম কেন্দ্রীয় জামেমসজিদ প্রাঙ্গনে আয়োজিত সংবাদ সম্মলনে স্থানীয় সমন্বয়ক কলেজ ছাত্র বাহা উদ্দিন বলেন, ‘বন্যার্তদের জন্য আমরা ত্রাণ তহবিল গঠন করে সকল শ্রেণীর মানুষের দারে দারে যায়। এখানে ভিক্ষুক থেকে শুরু করে দেশ-বিদেশ থাকা সর্ব্বস্তরের মানুষ সাহায্য দিয়েছে। আমরা একদিনে প্রায় ৪ লাখের কাকাছি নগদ অর্থ সংগ্রহ করেছি। এই টাকা প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে কালকে ব্যাংকে জমা করা হবে।’ এসময় আরও উপস্থিত ছিলেন, ছাত্র মোরশেদ আলম, রুবায়েদ, আব্দুর রহমান, মো. তামিমসহ অনেকে।


এসডি/